চাঁদপুর। বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭। ৩০ ভাদ্র ১৪২৪। ২২ জিলহজ ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৬। হে আমার মু’মিন বান্দাগণ!নিশ্চয় আমার পৃথিবী প্রশস্ত; সুতরাং তোমরা আমারই ‘ইবাদত কর। 


৫৭। জীবমাত্রই মৃত্যুর স্বাদ গ্রহণকারী; অতঃপর তোমরা আমারই নিকট প্রত্যাবর্তিত হইবে।  


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


বিদ্রোহের ন্যায্যতা নির্ভর করে ইহার কৃতকার্যতার উপর। -টমাস বি রিড।


 

ব্যভিচারী হইতে ঈমান দূরে পলায়ন করে, কিন্তু সে ব্যভিচার ত্যাগ করিলেই ঈমান আবার তাহার নিকট প্রত্যাবর্তন করিবে।  


১ অক্টোবর থেকে সৌদি প্রবাসীদের পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট নবায়ন করতে হবে
মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়, সৌদি আরব প্রতিনিধি
১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আগামী ১ অক্টোবর থেকে সৌদি আরব এর রিয়াদ, দাম্মাম, আল গাসিম, আরার, আল খারিজসহ সকল পোস্ট অফিসের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের পাসপোর্ট নবায়ন করতে হবে । এ ব্যাপারে গত ১৩ সেপ্টেম্বর সকালে সৌদি আরব রিয়াদ বাংলাদেশ দূতাবাসের উপ মিশন প্রধান ড. মোঃ নজরুল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি এই প্রতিনিধিকে বলেন, প্রবাসী বাংলাদেশীদের সকল ধরনের দ্রুত সেবা দেয়ার লক্ষ্যে সৌদি আরবের বিভিন্ন প্রাদেশিক অঞ্চলে অবস্থিত পোস্ট অফিসগুলোত প্রবাসীরা পাসপোর্ট নবায়নসহ যে কোন তথ্য সংগ্রহ করতে পারবেন, ডিজিটাল (এমআরপি) পাসপোর্ট নবায়ন করতে হলে যে সকল কাগজপত্র নিয়ে পোস্ট অফিসে যাবেন



১) মুল পাসপোর্ট এবং পাসপোর্টের ফটোকপি (মুল পাসপোর্ট শুধু মাত্র প্রদর্শন করতে হবে তা জমা নেয়া হবে না) ০২) মুল ইকামাএবং ইকামা ফটোকপি (মুল ইকামা শুধু মাত্র প্রদর্শন করতে হবে তা জমা দেয়া লাগবেনা) ০৩) পূরণকৃত রিইস্যু ফরম। ০৪) হারানো পাসপোর্টের আবেদনের জন্য সরাসরি দুতাবাসে যোগাযোগ করতে হবে। ০৫) আবেদন জমা দেয়ার জন্য আবেদনকারীকে নিয়ে আসতে হবে। তবে কোম্পানির পক্ষ থেকে কেউ আবেদন জমা দেয়া বা পাসপোর্ট নিয়ে আসলে তাকে কোম্পানির নিজস্ব প্যাডে প্রদত্ত অথোরাইজেশন লেটারসহ আসতে হবে । ০৬) সাধারণ এমআরপি রিইস্যুর জন্য সরকারি ফি ১২৫ রিয়াল, এবং প্রফেশনাল এমআরপি রিইস্যুর সরকারি ফি ৪১৫ রিয়াল (উভয় ক্ষেত্রেই সৌদি পোস্টের ফি আলাদাভাবে দিতে হবে)। উল্লেখ্য, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, আইনজীবী, স্থপতি, এয়াউন্টেন্ট, চিকিৎসা সেবায় নিয়োজিত ব্যক্তি এবং ম্যানেজার বা পরিচালক পদমর্যাদা সম্পন্ন ব্যক্তি প্রফেশনাল বলে বিবেচিত হবেন) ০৭) আবেদনকারীর নিজস্ব মোবাইল নাম্বার (যে নাম্বারে আবেদনকারীর সাথে যোগাযোগ করা যাবে)।



তিনি আরও বলেন, এরপরেও প্রবাসীদের কোন সমস্যা বা পোস্ট গুলী যদি সহায়তা না করে তা হলে তাদের সাথে সকল কর্ম কান্ড বন্দ করে দেয়া হবে , কারন বর্তমান সরকার প্রবাসীদের সেবা দিতেই কাজ করে যাচ্ছেন , এবং দূতাবাস কাজ করছে ।



অপর দিকে রিয়াদ দুতাবাসে আগত প্রবাসী বাংলাদেশীরা পাসপোর্ট নবায়নের নতুন কার্যক্রম কে স্বাগত জানিয়েছেন এবং দূর দুরান্ত থেকে পাসপোর্ট নেওয়ার জন্য আসতে হবেনা , তবে সৌদি পোস্ট অফিসের লোকেরা পাসপোর্ট নবায়নের ক্ষেত্রে কতটা সহযোগিতা করছেন তা দৈনিক বা সাপ্তহিক ভাবে দূতাবাসের কর্মকর্তাদের মনিটরিং করার দাবী জানান এবং ৫ বছরের পাসপোর্ট না দিয়ে ১০ বছর মেয়েদের পাসপোর্ট দেয়ার দাবী জানান ।



 


আজকের পাঠকসংখ্যা
৩৭৯৮০৫
পুরোন সংখ্যা