চাঁদপুর। বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭। ৩০ ভাদ্র ১৪২৪। ২২ জিলহজ ১৪৩৮
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • গলায় সুপারি আটকে ফরিদগঞ্জে এক শিশুর করুণ মৃত্যু || গলায় সুপারি আটকে ফরিদগঞ্জে এক শিশুর করণ মৃত্যু || হাইমচরে অটোবাইক মোটরের সাথে চাদর প্যাচিয়ে বৃদ্ধের মৃত্যু -- ফরিদগঞ্জে কার্ভাড ভ্যানের ধাক্কায় অটোবাইক চালক আহত || হাইমচরে অটোবাইক মোটরের সাথে চাদর পেছিয়ে এক বৃদ্ধের মৃত্যু। ফরিদগঞ্জে কার্ভাড ভ্যানের ধাক্কায় অটোবাইক চালক আহত।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৬। হে আমার মু’মিন বান্দাগণ!নিশ্চয় আমার পৃথিবী প্রশস্ত; সুতরাং তোমরা আমারই ‘ইবাদত কর। 


৫৭। জীবমাত্রই মৃত্যুর স্বাদ গ্রহণকারী; অতঃপর তোমরা আমারই নিকট প্রত্যাবর্তিত হইবে।  


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


বিদ্রোহের ন্যায্যতা নির্ভর করে ইহার কৃতকার্যতার উপর। -টমাস বি রিড।


 

ব্যভিচারী হইতে ঈমান দূরে পলায়ন করে, কিন্তু সে ব্যভিচার ত্যাগ করিলেই ঈমান আবার তাহার নিকট প্রত্যাবর্তন করিবে।  


বন্যার্তদের পাশে মালয়েশিয়া প্রবাসীরা
শামছুজ্জামান নাঈম, মালয়েশিয়া
১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

প্রায় অর্ধকোটি টাকার সহায়তা নিয়ে দেশের উত্তরাঞ্চলে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে মালয়েশিয়ায় বসবাসকারী প্রবাসী বাংলাদেশীরা। মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশীদের কয়েকটি সংগঠন বন্যার্তদের জন্য এই ফান্ড কালেকশন করে।

সংগ্রহ করা ত্রাণের অধিকাংশই ইতোমধ্যে বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। আরও কিছু রয়েছে বিতরণের অপেক্ষায়। অন্যদিকে আরও ত্রাণ সংগ্রহের কাজ অব্যাহত রয়েছে।

দেশে বন্যার পানি বাড়তে থাকার সঙ্গে সঙ্গেই দুর্গত মানুষের পাশে দাঁড়াতে উদ্যোগ নেয় মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটির বেশ কয়েকটি সংগঠন। তাদের অক্লান্ত পরিশ্রম ও নিরলস চেষ্টার ফলে ত্রাণের টাকার পরিমাণ গিয়ে দাঁড়ায় অর্ধ কোটির ঘরে।

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন বাংলাদেশ আওয়ামী লীগ মালয়েশিয়া শাখার নেতা মকবুল হোসেন মুকুল। পরে গত ২৬ আগস্ট প্রধানমন্ত্রীর হাতে দশ লাখ টাকার চেক তুলে দেয়া হয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মালয়েশিয়া শাখার পক্ষ থেকে দেশের বন্যা দুর্গতদের জন্য ১০ লাখ টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে বলে জানান দলটির মালয়েশিয়া শাখার সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান।

এদিকে গত ২৪ আগস্ট বাংলাদেশ কমিউনিটি অব জোহর মালয়েশিয়ার পক্ষ থেকে আরজু শেখ জনির নেতৃত্বে দিনাজপুর ও রংপুরে বন্যা দুর্গতদের মাঝে পাঁচ লাখ টাকার ত্রাণ বিতরণ করা হয়।

অন্যদিকে সংবাদ সম্মেলন করে বন্যার্তদের পাশে দাঁড়াতে ত্রাণ সংগ্রহে মাঠে মালয়েশিয়াস্থ চাঁদপুর সমিতি। সংগঠনটির উপদেষ্টা আকতার হোসেন গাজী জানান, পনেরো লক্ষাধিক টাকার ত্রাণ নিয়ে আমরা দুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়াতে পারবো বলে আশা করছি। ইতোমধ্যে আমরা ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কাছ থেকে এগারো লাখ টাকা সংগ্রহ করেছি।

বাংলাদেশী অধ্যুষিত কোতারায়ায় যুবকদের সংগঠন 'আমরা প্রবাসী যুবসংঘ' বন্যার্তদের জন্য প্রায় আড়াই লাখ টাকা সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি হারুন রশিদ মিয়াজি।

মালয়েশিয়াস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতিও বন্যা দুর্গতদের সাহায্যের জন্য অর্থ সংগ্রহের কাজ করছে বলে জানান সমিতির সভাপতি নাজমুল ইসলাম বাবুল।

এছাড়া মালয়েশিয়ার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) 'প্রাণের জন্য ত্রাণ' শিরোনামে ত্রাণ সংগ্রহ করছে বলে জানান সংগঠনটির সভাপতি জিয়াউর রহমান জিয়া।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটির নেতারা বলেন, দেশের এমন কঠিন সময়ে আমাদের এগিয়ে আশা দায়িত্ব বলে মনে করি। ফলে আমরা আমাদের সাধ্যমত বানভাসী মানুষের পাশে ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এসেছি। আমাদের মত বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীদের এগিয়ে আশা উচিত।

আজকের পাঠকসংখ্যা
২৫৫১১৮
পুরোন সংখ্যা