jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে কোনো বাধা নেই : হাইকোর্ট; রিট খারিজ। ||  তথ্যসূত্র: চ্যানেল টুয়েন্টি ফোর।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৪। সনি্নহিত বৃক্ষচায়া তাদের উপর থাকিবে এবং উহার ফলমূল সম্পূর্ণরূপে তাহাদের আয়ত্তাধীন করা হইবে।


১৫। তাহাদিগকে পরিবেশন করা হইবে রৌপ্যপাত্রে এবং স্ফটিকের মত স্বচ্ছ পানপাত্রে-


 


 


assets/data_files/web

সৌভাগ্য ও প্রেম নির্ভীকের সঙ্গী।


-ফ্রাশ।


 


 


 


ক্ষমতায় মদমত্ত ও জালেমের জুলুমবাজির প্রতিবাদে সত্য কথা বলাও মতের প্রচারই সর্বোৎকৃষ্ট জেহাদ ।


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জ বাজার আগুনে পুড়েছে, ক্ষতি কয়েক কোটি টাকা!
কামরুজ্জামান টুটুল
০৩ আগস্ট, ২০২০ ০৯:১২:৩৩
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের হাজীগঞ্জ প্রধান বাজারে ভয়াবহ আগুনে পুড়ে গেছে  কমপক্ষে ২০টি ব্যবসা প্রতিষ্ঠান।  সোমবার রাত আনুমানিক দুইটার দিকে দেশীয়  একটি কুটির শিল্পের দোকান থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করা হচ্ছে। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর দমকল বাহিনীর ৪টি ইউনি আগুন নিয়ন্ত্রনে আনে।  এতে করে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।



প্রত্যক্ষদর্শীরা জানান, গভীর রাতে যখন বাজারেরর ৯৯ ভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ তখনই আগুনের সূত্রপাত।  এ সময় বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে আগুনের কুন্ডলী উপরের দিকে উঠে তখন অন্যদের নজরে আসে বিষয়টি। এরপর দমকল বাহিনীকে খবর দেয়া হয়। কয়েক মিনিটের মধ্যে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ইউনিট হাজারো জনের সহায়তায় ডাকাতিয়া নদী থেকে পানি এনে আগুন নেভানোর কাজ শুরু করে। কিন্তু আগুনের ভয়াবহতা বেশি থাকায় খবর দেয়া হয় চাঁদপুর উত্তর, কচুয়া ও শাজরাস্তি উপজেলার অন্যসকল দমকল বাহিনীয়র ইউনিটগুলোকে। কিছুক্ষণ পরে ৪টি ইউনিট একত্র হয়ে প্রায় ১ঘন্টা চেষ্টার পর আ গুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। কিন্তু ততক্ষনে প্রায় ২০ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। 



একেবারে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে মুক্তা এন্টারপ্রাইজের হার্ডওয়ার সামগ্রীর গুদাম, পাইকারী মালামাল বিক্রি করা মুদি দোকানের গুদাম, পাটোয়ারী ফার্মেসী,আয়না ঘর,দেশীয় কুটির শিল্প (বাঁশ, বেত) ব্যবসা প্রতিষ্ঠান।



 



প্রত্যক্ষদর্শীরা  জানান, হাজীগঞ্জ মূল বাজারের অর্থাৎ পূর্ব বাজারস্থ শাহমিরান হাসপাতালের পাশে লাগা  ঐ আগুন মুহুর্তে পাশের অন্য সকল ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রথমে হাজীগঞ্জ ও পরে জেলার চাঁদপুর উত্তর,শাহরাস্তি ও কচুয়া দমকল বাহিনীর ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রন চেষ্টা চালায়। ৪টি ইউনিট এসে ঘটনাস্থলে পৌঁছতে পৌঁছতে বেশ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।



এ দিকে বাজারে আগুন লাগার খবরে রাতেই তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে কাজ শুরু করেন  হাহীগঞ্জ পৌর মেয়র আ.স.ম. মাহবুবুব-উল আলম লিপন, উপজেলা নিবর্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন রনিসহ হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দসহ কয়েক ব্যবসায়ীসহ স্থানীয় বাসিন্ধারা।



 



হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরি করে জেলা প্রশাসক স্যারের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। যত দ্রুত সম্ভব আমরা ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান করবো। এ ছাড়া জেলা প্রশাসক স্যার বিষয়টি সার্বক্ষনিক মনিটরিং করছেন।



হাজীগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা মোঃ রুবেল হোসেন বলেন, খবর পাওয়ার সাথে সাথে আমরা আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করি। ক্ষতির পরিমান ও কিসের থেকে আগুনের সূত্রপাত তা নিরুপনে আমরা সকাল থেকে কাজ করছি।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯৬৩১৩৭
পুরোন সংখ্যা