jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২০। যাহাতে তোমরা চলাফেরা করিতে পার প্রশস্ত পথে।


২১। নূহ্ বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমার সম্প্রদায় তো আমাকে অমান্য করিয়াছে এবং অনুসরণ করিয়াছে এমন লোকের যাহার ধন-সম্পদ ও সন্তান-সন্ততি তাহার ক্ষতি ব্যতীত আর কিছুই বৃদ্ধি করে নাই।


 


assets/data_files/web

দুজন চাটুকার একসঙ্গে বেশি দূর ভ্রমণ করতে পারে না।


-জন ব্রো।


 


 


 


যিনি বিশ্বমানবের কল্যাণ সাধন করেন, তিনিই সর্বশ্রেষ্ঠ মানুষ।


 


 


ফটো গ্যালারি
সংক্রমণের ১১ দিন পর আর করোনা ছড়ান না রোগীরা : গবেষণা
২৫ মে, ২০২০ ১৯:২৬:৩৫
প্রিন্টঅ-অ+


কোভিড-১৯ রোগীরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ১১ দিন পার হলেই আর কারও শরীরে ভাইরাস সংক্রমণ ঘটান না। সম্প্রতি সিঙ্গাপুরের একদল গবেষকের গবেষণায় পাওয়া গেছে চমকপ্রদ ও আশাব্যঞ্জক এ তথ্য।



ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমিত হওয়ার ১১ দিন পর করোনা টেস্টে পজিটিভ আসলেও আক্রান্তরা অন্য কারও শরীরে ভাইরাস ছড়ান না বলে জানিয়েছেন গবেষকরা।














Corona Awareness



 


 




00:00












সম্প্রতি সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজেস ও অ্যাকাডেমি অব মেডিসিনের একদল গবেষক ৭৩ জন করোনা রোগীকে পরীক্ষা করেন। প্রাণঘাতী ভাইরাসটি একজন থেকে আরেকজনের শরীরে কখন ছড়ায় সেটি পর্যবেক্ষণ করেন তারা।



গবেষকরা দেখতে পান, কেউ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার দুইদিনের মাথায় সংক্রামক হয়ে ওঠেন। এরপর সাত থেকে ১০ দিন পর্যন্ত তারা ওই অবস্থায় ঝুঁকিপূর্ণ থাকেন।



প্রতিবেদনে বলা হয়, আক্রান্ত হওয়ার প্রথম সপ্তাহ শেষেই সক্রিয় ভাইরাস বৃদ্ধির হার দ্রুত কমে যেতে দেখা গেছে এবং দ্বিতীয় সপ্তাহের পর কর্মক্ষম ভাইরাস আর পাওয়া যায়নি।


আজকের পাঠকসংখ্যা
১১৯৬০২
পুরোন সংখ্যা