চাঁদপুর, রবিবার ২০ সেপ্টেম্বর ২০১৫ । ৫ আশ্বিন ১৪২২ । ৫ জিলহজ ১৪৩৬
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২০-সূরা : তা-হা

১৩৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহ্র নামে শুরু করছি।



১১৫। আমি তো ইতিপূর্বে আদমের প্রতি নির্দেশ দান করিয়াছিলাম, কিন্তু সে ভুলিয়া গিয়াছিল; আমি তাহাকে সংকল্পে দৃঢ় পাই না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


কোনো কবি তার কবিতার ভুবনে দরিদ্র রয় না।

-- ইমারসন।


দাতার হাত ভিক্ষুকের হাত অপেক্ষা উত্তম। যে ব্যক্তি স্বাবলম্বী ও তৃপ্ত হতে চায়, আল্লাহ তাকে স্বাবলম্বন ও তৃপ্তি দান করেন।

               --- হযরত মুহাম্মদ (সাঃ)


ফটো গ্যালারি
চলছে পরীক্ষা বাতিলের আন্দোলন কিন্তু তেমন পরিকল্পনা নেই মন্ত্রনালয়ের
২০ সেপ্টেম্বর, ২০১৫ ০৮:৩৭:৪৭
প্রিন্টঅ-অ+


প্রশ্ন ফাঁসের অভিযোগের কারনে পরীক্ষা বাতিল করে নতুন পরীক্ষার দাবি করছে সরকারি বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার্থীরা। ঢাকা, রাজশাহী, কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় মেডিকেলের শিক্ষার্থীরা আন্দোলন করছে।



কিন্তু শিক্ষার্থীদের অভিযোগকে বিভ্রান্ত করার অপচেষ্টা বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নান।



তিনি বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিলে স্বাস্থ্য অধিদফতরের কোন পরিকল্পনা নেই। সারাদেশে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এখন চলছে দ্রুততম সময়ে পরীক্ষার ফল প্রকাশের জোর প্রস্তুতি।



তিনি দাবি করেন, একটি কুচক্রি মহল সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে প্রশ্নপত্র ফাঁসের দাবি তুলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।



পাল্টা প্রশ্ন করে বলেন, পরীক্ষা কেন বাতিল হবে? পরীক্ষার আগে থেকে স্বাস্থ্য অধিদফতরে অনিয়ম রোধে কন্ট্রোল রুম খোলা হয়েছিল। প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে কারও কাছে কোন তথ্য থাকলেও কন্ট্রোল রুমে টেলিফোন করে জানাতে অনুরোধ জানানো হয়েছিল। কিন্তু কই, পরীক্ষার আগে তো কেউ প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর জানায়নি।



মঙ্গলবার রাতে মহাখালী ডিওএইচএস থেকে নগদ ৩৮ হাজার ও এক কোটি ২১ লাখ টাকার চেকসহ চারজন এবং শুক্রবার পরীক্ষার দিন আগারগাঁও থেকে ইউজিসির কর্মকর্তাসহ আরো চারজনকে গ্রেফতার করে র‌্যাব। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, সবাই শুধু প্রশ্নত্র ফাঁসের কথা বলছে, কই র‌্যাবের কেউ তো প্রশ্নপত্র নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে যোগাযোগ করে জব্দকৃত ও পরীক্ষার প্রশ্নপত্র একই তা বলেনি।



প্রশ্নপত্র বাইরে বের হওয়ার কোনো সুযোগ রয়েছে কিনা এ প্রসঙ্গে তিনি বলেন, পরীক্ষার দিন কর্তব্যরত হল সুপার ও ইনভিজিলেটর প্রতিটি কেন্দ্রে মোট শিক্ষার্থী হিসাব করে প্রত্যেক পরীক্ষার্থীকে একটি প্রশ্নপত্র ও উত্তরপত্র (ওএমআর শিট) প্রদান করেন। পরীক্ষা শেষে সেগুলো আবার মিলিয়ে তবেই পরীক্ষার্থীকে হল থেকে বের হতে দেয়া হয়। সুতরাং পরীক্ষার প্রশ্নপত্র বাইরে যাওয়ার সুযোগ নেই।



তবে কিভাবে প্রশ্নপত্র বাইরে গেল জানতে চাইলে তিনি বলেন, এখনও পর্যন্ত আমি প্রশ্নপত্র দেখিনি। তবে আগেই বলেছি একটি কুচক্রী মহল সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে উঠে পড়ে লেগেছে।



প্রথমবার্তা


এই পাতার আরো খবর -
    করোনা পরিস্থিতি
    বাংলাদেশ বিশ্ব
    আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
    সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
    মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
    দেশ ২১৩
    সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
    আজকের পাঠকসংখ্যা
    ৫৩৫৫৭৩
    পুরোন সংখ্যা