চাঁদপুর, বৃহস্পতিবার ৮ এপ্রিল ২০২১, ২৫ চৈত্র ১৪২৭, ২৪ শাবান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
গুপ্টিতে ভূমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মারামারিতে ৪ জন আহত
ফরিদগঞ্জ প্রতিনিধি
০৮ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি ইউনিয়নের শ্রীকালিয়া গ্রামে দীর্ঘদিন ধরে দুই বাড়ির লোকদের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে। দখল-পাল্টা দখল করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় মিন্টু সর্দার গংয়ের ৪ জন আহত হয়েছে। এ সংবাদ লেখা পর্যন্ত তারা ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েচিকিৎসা নিচ্ছেন।



ঘটনার বিবরণে জানা যায়, গতকাল ৭ এপ্রিল বুধবার দুপুরে উপজেলার ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নের ৩নং ওয়ার্ডের শ্রীকালিয়া গ্রামের মিন্টু সর্দারদের মালিকানাধীন সম্পত্তি রক্ষণাবেক্ষণ করতে গিয়ে হামলার শিকার হন তারা। আহত মিন্টু সর্দার এ প্রতিনিধিকে বলেন, আমাদের প্রতিপক্ষ হাফেজ আব্দুল হাই মির্জা এবং সোহাগের নেতৃত্বে আনিছ, মনির, রুবেল, শহীদসহ মির্জা বাড়ির একদল লোক আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় রুবেল মির্জার দায়ের কোপে আহত হন মোঃ মিন্টু সর্দার (৪৯), ইটের আঘাতে আহত হন সাহাবুদ্দিন সর্দার (২৯) ও ইব্রাহিম খলিল (১৫)। হামলায় শিশু শাহপরানের (১০) পোশাকও রক্তে রঞ্জিত হয়েছে। প্রতিপক্ষ আমাদের লোকদের পকেটে থাকা নগদ পাঁচ হাজার সাতশ' টাকা নিয়ে যায়। এছাড়া সাড়ে ১৪ হাজার টাকা মূল্যের দুটি মুঠোফোনও নিয়ে যায়।



তিনি আরও বলেন, আমাদের এই সম্পত্তি নিয়ে প্রায় ৮০ বছর ধরে বিরোধ। তারা এতোদিন জোর করে আমাদের বসতভিটা ভোগদখল করে আসছে। এটা নিয়ে একাধিকবার সালিসি বৈঠক হয়। বারবার তারা চেয়ারম্যানসহ পঞ্চায়েতদের সিদ্ধান্তকে অমান্য করে। সম্প্রতি ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন পরিস্থিতি পর্যবেক্ষণ করে উভয় বাড়ির দুই মুরুবি্বকে চেয়ারম্যানের মাধ্যমে আপোষ মীমাংসা করার জন্যে বলে আসেন। কিন্তু মির্জা বাড়ির ফয়েজ মির্জা ইউনিয়ন পরিষদে উপস্থিত হননি। ফলে ওসির দেয়া বৈঠকটিও ভেস্তে যায়। তিনি উল্টো তরুণদের উসকিয়ে দিচ্ছেন। প্রয়োজনে মারামারি, মামলা করে হলেও জায়গাটি দখলে রাখতে হবে বলে নির্দেশ দেন। সর্বশেষ সরকারি সার্ভেয়ারের মাধ্যমে তাদের উপস্থিতিতেই জমি মাপজোক হয়। এতে আমরা দলিল মতে বেশ কিছু জায়গা পেয়ে পিলার দিয়ে বেড়া নির্মাণ করি। কিন্তু তারা বারবারই তা ভেঙ্গে ফেলে। আমরা সেই পিলার ঠিক করতে গেলে তারা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়।



ঘটনাকে কেন্দ্র করে মিন্টু সর্দার বাদী হয়ে সোহাগ, সহিদ, রুবেল, মনির, সেলিম, আনিছ, রিপন, মোহন, সৈয়দ, হাফেজ আব্দুল হাইসহ অজ্ঞাত আরও ৪/৫ জনকে বিবাদী করে ফরিদগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। সরজমিনে গিয়ে এবং চেষ্টা করেও প্রতিপক্ষ কাউকে পাওয়া যায়নি বলে তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।



 



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৮। আর মানুষের মধ্যে এমন লোকও রহিয়াছে যাহারা বলে, 'আমরা আল্লাহ ও আখিরাতে ঈমান আনিয়াছি' কিন্তু তাহারা মু'মিন নহে;


৯। আল্লাহ এবং মু'মিনগণকে তাহারা প্রতারিত করিতে চাহে। অথচ তাহারা যে নিজদিগকে ভিন্ন কাহাকেও প্রতারিত করে না, ইহা তাহারা বুঝিতে পারে না।


 


এমন প্রাসাদ তৈরি করো না, যা তুমি বাসযোগ্য করতে পারবে না।


_আল-ফকরি।


 


 


বিদ্যা শিক্ষার্থীগণ বেহেশতের ফেরেশতাগণ কর্তৃক অভিনন্দিত হবেন।


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৬২৫৯২
পুরোন সংখ্যা