চাঁদপুর, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর
ফ্রেন্ডস ফোরাম '৯৮ সুজাতপুরের পক্ষ থেকে
মতলব উত্তরে মাদ্রাসার শিক্ষার্থীদের শীতবস্ত্র বিতরণ
মাহবুব আলম লাভলু
২৭ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফ্রেন্ডস ফোরাম '৯৮, সুজাতপুরের পক্ষ থেকে মতলব উত্তর উপজেলার বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মঙ্গলবার দুপুরে পাঁচআনী চৌরাস্তা সংলগ্ন পাঁচআনী এবতেদায়ী মাদ্রাসা ও এতিমখানা মাঠে সংগঠনের সভাপতি রোমান মিয়া সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন ইমনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিবা শাপলা।



তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারিভাবে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। বিশেষ করে চরাঞ্চলে দুঃস্থ মানুষের কষ্ট বেড়েছে অনেক। আমরা সাধ্যমতো শীতার্তদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি, তবে চাহিদা অনেক। সমাজের বিত্তবান ও মানবিক বোধসম্পন্ন ব্যক্তিরা যদি দুর্দশাগ্রস্ত মানুষের পাশে না দাঁড়ায়, তাহলে মানুষের দুর্ভোগ আরও বাড়বে। এ ক্ষেত্রে সবাইকে নিজ নিজ দায়িত্ববোধ থেকে এগিয়ে আসতে হবে। ব্যক্তি পর্যায়ের উদ্যোগের মাধ্যমে এমন পরিস্থিতি থেকে শীতার্তদের রক্ষা করা যায়।



বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান।



ফ্রেন্ডস ফোরাম '৯৮-এর সদস্যদের নিজ অর্থায়নে এই শীতবস্ত্র বিতরণ করা হয় বলে জানান ফোরামের সদস্যরা। সদস্যদের কাছ থেকে প্রায় তিন লাখ টাকা আর্থিক সহায়তায় শীতবস্ত্র নিয়ে শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে এই ফোরাম।



উল্লেখ্য, এর আগে ১ম পর্বে গত ১৪ জানুয়ারি উপজেলার ১৫টি ইয়নিয়ন থেকে আটটি ইউনিয়নের প্রায় ত্রিশটি এতিমখানার প্রায় তিন শতাধিক এতিম শিক্ষার্থীর মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। এর ধারাবাহিকতায় এবার বাকি সাতটি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার দুই শতাধিক এতিম ও অসহায় শিক্ষার্থী এবং দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।



সংগঠনের সভাপতি রোমান মিয়া জানান, আমাদের এই গ্রুপের মূল উদ্দেশ্য গরীব, অসহায়, বঞ্চিত, দুস্থ, প্রতিবন্ধী, ছিন্নমূল শিশু এবং পথশিশুদের জীবনমান উন্নয়নের জন্যে কাজ করা। সেই সঙ্গে গরীব ও অসহায় মানুষের পাশে থেকে দুঃখ-কষ্ট লাঘবের দায়িত্ব পালনের জন্যে পদক্ষেপ গ্রহণ করা। মঙ্গলবার সকাল থেকে পাশে পাঁচআনী এবতেদায়ী মাদ্রাসা এতিমখানা, দুপুরে এখলাছপুর নূরানী হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা, বিকেলে ষাটনলের আব্দুল লতিফ মাদ্রাসা ও এতিমখানা এবং সর্বশেষ বাগানবাড়ি ইউনিয়নের হাজী মোঃ সিদ্দিকুর রহামান উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিভিন্ন টিম গঠনের মাধ্যমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।



ফ্রেন্ডস ফোরাম '৯৮-এর সদস্যরা আরো জানান, আগামীতে পথশিশুদের মাঝে বস্ত্র বিতরণ এবং তাদের লেখাপড়ার পাশাপাশি তাদের মূলধারায় ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত থাকবে। এই মহতী উদ্যোগকে সফল করায় সংগঠনের সবাইকে প্রধান অতিথি আন্তরিক ধন্যবাদ জানান।



এ সময় বক্তব্য রাখেন মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি ও ফ্রেন্ডস ফোরামের সদস্য বোরহান উদ্দিন ডালিম, ফ্রেন্ডস ফোরাম '৯৮-এর সদস্য তানবীর আহমেদ, মুক্তার হোসেন, দেলোয়ার হোসেন, মানিক মিয়াজি, নাসির মলি্লক, পারভেজ মলি্লক, মাসুদ রানা, মতিন সিকদার, আব্দুল্লাহ্ আল মামুন, মিয়া নাসির, বাবলু মেম্বার, বুলবুল আহমেদ, শামীম, নুর মোহাম্মদ রিয়াদ, খালেদ মিয়াজী জসিম, মোঃ জসিম উদ্দীন প্রমুখ।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯০-সূরা বালাদ


২০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৮। ইহারাই সৌভাগ্যশালী।


১৯। আর যাহারা আমার নিদর্শন প্রত্যাখ্যান করিয়াছে, উহারাই হতভাগ্য।


২০। উহারা পরিবেষ্টিত হইবে অবরুদ্ধ অগি্নতে।


 


 


 


সৃষ্ট বস্তুকে ভালোবাসার মতো অন্য কোনো এবাদত নেই। _রবার্ট ব্রিজ।


 


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জিহাদ।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭১৪২৩৭
পুরোন সংখ্যা