চাঁদপুর, শুক্রবার ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭, ৮ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর
পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলাম
আমরা সবাই মিলে যার যার দায়িত্ব পালন করলে আর সমস্যা থাকার কথা নয়
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২২ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স গত বুধবার বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতির বক্তব্য রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলাম। তিনি থানার অফিসার ইনচার্জদের উদ্দেশ্যে বলেন, আপনারা মাদক কারবারের সাথে জড়িতদের তথা অপরাধীদের ধরবেন, এটা আপনাদের কাজ। আর জামিন ও বিচারের বিষয়টা আমাদের কাজ। সিআরপিসি অনুযায়ী আমাদের যতোটুকু দায়িত্ব তার বাইরে যাওয়ার সুযোগ নেই। পুলিশের কাজ আসামী ধরা। বাকি কাজ আমাদের উপর ছেড়ে দিন। বিচার ব্যবস্থার সাথে আইন বিভাগের পাশাপাশি পুলিশ ও আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এছাড়া স্বাস্থ্য বিভাগেরও সম্পৃক্ততা রয়েছে। আমরা সবাই মিলে যার যার দায়িত্ব পালন করলে আর সমস্যা থাকার কথা নয়। আমাদের কথা কম বলে কাজ বেশি করার মানসিকতা থাকতে হবে।



পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়ায় সভায় তাঁকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলামসহ অন্যান্য বিচারক। এছাড়া সভায় জেলার আইনশৃঙ্খলা নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।



কনফারেন্সে পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন, আমাকে যে সম্মান জানানো হয়েছে, তাতে আমি অত্যন্ত খুশি হয়েছি। আমরা একত্রিত হতে পেরেছি, এটি বড় একটি পাওয়া। আমরা একটি ইউনিট হিসেবে কাজ করে থাকি। আমার কাছে কোনো কাজই সমস্যা মনে হবে না, যদি সকল কাজে সহযোগিতা ও আন্তরিকতা থাকে। পুলিশের ৪টি অংশ চাঁদপুরে সমন্বয় করেই কাজ করে যাচ্ছে। শুধু পুলিশ নয়, বিচারিক কাজে যারা জড়িত তারাও আমাদের সহযোগিতা করেছেন। আমি প্রেসক্লাব এবং আইনজীবীদের প্রতিও কৃতজ্ঞতা জানাই। আপনারা আমাকে যথেষ্ট সহযোগিতা করেছেন।



সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হাসান জামানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (অতিরিক্ত দায়িত্ব) দাউদ হোসেন চৌধুরী, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আব্দুর রহীম, পিপি অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ মোঃ ইব্রাহিম খলিল, পিবিআই চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার শংকর কুমার দাস, জেল সুপার মোঃ গোলাম দস্তগীর, চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম, চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজিম হোসেন, ডিবির ওসি সুজন কুমার বড়ুয়া, কচুয়া থানার অফিসার ইনচার্জ মহিউদ্দিন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শহীদ হোসেন, হাইমচর থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান মোল্লা, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান, চাঁদপুর কোর্ট ইন্সপেক্টর মোঃ শাহআলম, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন মিয়া, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, সিআইডির পক্ষে এসআই আহসান হাবিব প্রমুখ।



সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ এমরান হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু প্রমুখ।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৯-সূরা যিল্যাল


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। পৃথিবী যখন আপন কম্পনে প্রবলভাবে প্রকম্পিত হইবে।


২। এবং পৃথিবী যখন তাহার ভার বাহির করিয়া দিবে,


৩। এবং মানুষ বলিবে 'ইহার কী হইল?'


 


 


assets/data_files/web

মাটিকে ভালোবাসো, মাটি তোমাকে ভালোবাসবে।


_ইবনে আহম্মদ।


 


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৯৪৮৬৯
পুরোন সংখ্যা