চাঁদপুর, বুধবার ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭, ৬ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
মতলব উত্তরে উঠোন বৈঠক ইউএনও স্নেহাশীষ দাশ
নারীর উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়
মাহবুব আলম লাভলু
২০ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থার তথ্য আপা-এর উদ্যোগে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারী ক্ষমতায়ন প্রকল্প (২য় প্রায়)-এর আয়োজনে মতলব উত্তরের শিকারীকান্দি শেখ বাড়িতে গতকাল উঠোন বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় বিনামূল্যে মাস্ক বিতরণ, খাবার ও নগদ অর্থ প্রদান করা হয়।



উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাছলিমা আক্তারের সঞ্চালনায় উঠোন বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার আফরোজা হাবিবা শাপলা, শিকারী কান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল হোসেন, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির ও বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অবঃ) লুৎফর রহমান।



সহকারী কমিশনার আফরোজা হাবিবা শাপলা বলেন, নারী অধিকার, ভূমি আইন সম্পর্কে সবাইকে জানতে হবে। নারী ক্ষমতায়নের জন্য শিক্ষাগ্রহণ করতে হবে।



উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ বলেন, নারীর উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই বর্তমান সরকার বিশেষ করে নারী ক্ষমতায়নের জন্যে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে। তথ্য আপা প্রকল্প নারীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সেবা প্রদানের মাধ্যমে তাদের ক্ষমতাকে আরো ত্বরান্বিত করবে।



এছাড়াও উঠোন বৈঠকের মাধ্যমে প্রত্যন্ত গ্রাম অঞ্চলের নারীদের বাল্যবিবাহ, সন্ত্রাস, মাদক জুয়াসহ বিভিন্ন সামাজিক ব্যাধি কিভাবে নিয়ন্ত্রণ করা যায় সে ব্যাপারে তথ্য আপা প্রকল্পের মাধ্যমে আশ্রয়ন প্রকল্প, আদর্শ গ্রাম এবং অবহেলিত গ্রামীণ বাসিন্দাসহ গ্রামের নারীদের সাথে উঠোন বৈঠক করে সরকারি সেবাগুলো নারীদের দোরগোড়ায় পেঁৗছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।



প্রধান অতিথির বক্তব্যে উঠোন বৈঠকে উপস্থিত মায়েদের নারীর ক্ষমতায়ন, বাল্যবিয়ে, ইভটিজিং, মাদক ও জুয়া সম্পর্কে সচেতন করেন এবং সামাজিক ব্যাধিগুলো দূর করার আহ্বান জানানো হয়।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৩। সেই দিন জাহান্নামকে আনা হইবে এবং সেই দিন মানুষ উপলব্ধি করিবে, তখন এই উপলব্ধি তাহার কী কাজে আসিবে?


২৪। সে বলিবে, 'হায়! আমার এ জীবনের জন্য আমি যদি কিছু অগ্রিম পাঠাইতাম?'


 


 


 


মন্দ লোকের সঙ্গে যার উঠা বসা, সে কখনো কল্যাণের মুখ দেখবে না। - শেখ সাদী।


 


 


একজন খাঁটি মুসলমান কাবাঘর হইতে উত্তম।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৮২৮৯
পুরোন সংখ্যা