চাঁদপুর, রোববার ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭, ৩ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর
চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২১
আজ মনোনয়নপত্র দাখিল করবেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা
১৭ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চৌধুরী ইয়াসিন ইকরাম আগামী ২৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২১। আজ রোববার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময় নির্ধারণ করে দিয়েছে নির্বাচন কমিশন।



এবারের নির্বাচনে অংশ নেয়া দু প্যানেলের প্রার্থীদের সাথে শনিবার সারাদিন বিভিন্ন সময়ে আলাপকালে তারা এ প্রতিবেদককে নিশ্চিত করেন যে, স্ব স্ব প্যানেলেরই ১৫ জন করে প্রার্থী বাছাই করে রেখেছেন তাঁরা। প্যানেলেরই সিনিয়র এবং তাদের জোটগত দলগুলোর আইনজীবীদের সমন্বয়ে প্রার্থী পছন্দ করা হয়েছে। এবারের নির্বাচনে ভোটার ২৯৪ জন।



নির্বাচনকে কেন্দ্র করে গত শুক্রবার এবং গতকাল শনিবার বন্ধের দুদিনেও প্রার্থীরা বিভিন্ন আইনজীবীর বাড়িতে এবং বাসায় গিয়ে তাদের ভোট ও দোয়া চেয়েছেন। নির্বাচনে দু প্যানেলেরই বড় তিনটি পদে লড়বেন পুরানো প্রার্থীরা। অর্থাৎ এদের প্রত্যেকেরেই নির্বাচনে অংশ নিয়ে কৌশল এবং বুদ্ধি দিয়ে প্রতিপক্ষের ভোটারদের মন জয় করে নিজেরা আলাদা-আলাদাভাবে জয়ী হওয়ার অভিজ্ঞতা রয়েছে।



নির্বাচনের তফসিল অনুযায়ী ২৪ জানুয়ারি রোববার বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চাঁদপুর জেলা আইনজীবী সমিতি ভবনের ২য় তলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলা আইনজীবী সমিতির বর্তমান কমিটির মেয়াদের শেষ সাধারণ সভার শেষ পর্যায়ে ২০২১ সালের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। বর্তমান কমিটির মেয়াদের শেষ সময় হচ্ছে ২৪ জানয়ারি নির্বাচনের ফলাফল ঘোষণার সময় পর্যন্ত।



নির্বাচন পরিচলনা কমিটি সূত্রে জানা যায়, ১৭ জানুয়ারি রোববার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল। বিকেল ৪টা ১৫ মিনিটে মনোনয়ন বাছাই, ৪টা ৩০ মিনিটে আপত্তি দাখিল, আপত্তি শুনানি বিকেল ৪টা ৪৫ মিনিট এবং প্রত্যাহারের সময় নির্ধারণ করা হয়েছে বিকেল ৫টা পর্যন্ত।



এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সমিতির সভাপতি আলহাজ অ্যাডঃ মোঃ ইব্রাহীম খলিল। রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ এমরান হোসেন। সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডঃ মাইনুল আহসান ও জুনিয়র সহ-সভাপতি অ্যাডঃ তৌহিদুল ইসলাম তরুণ।



নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং যুগ্ম সম্পাদক পদে প্রার্থিতা ঘোষণা করা হয়েছে। দু প্যানেলেরই প্রধান প্রধান পদে প্রার্থীদের নাম ঘোষণার পর থেকেই আদালত এলাকায় নির্বাচনী প্রচার-প্রচারণা কার্যক্রম শুরু হয়ে গেছে। আদালত চত্বর ও প্রতিটি সেরেস্তা এখন নির্বাচনী উৎসব বিরাজ করছে।



নির্বাচনকে কেন্দ্র করে প্রধান দুটি দলেরই সিনিয়র নেতা-কর্মী তাদের নিজ নিজ দলের প্রার্থীদের জয়ী করে তোলার জন্যে মিটিংসহ অন্যান্য কাজ চালিয়ে যাচ্ছেন। ভোটের এখনো কয়েক দিন বাকি রয়েছে। এরই মধ্যে প্রার্থীদের পক্ষে তাদের আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্ক্ষীগণ তাদের জন্যে দোয়াসহ ভোট প্রদান করার জন্যে ভোটারদের সাথে সাক্ষাৎসহ যোগাযোগ করছেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


 


 


 


assets/data_files/web

যার বশ্যতার মধ্যে তোমার স্বার্থ নিহিত, তার সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়ো না।


_এরিস্টিটল।


 


 


যে শিক্ষিত ব্যক্তিকে সম্মান করে, সে আমাকে সম্মান করে


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৪৮৫৮
পুরোন সংখ্যা