চাঁদপুর, শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭, ২ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ফরিদগঞ্জে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে 'প্রজ্জ্বলনে'র কাজ শুরু
ফরিদগঞ্জ ব্যুরো
১৬ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'হাসুক আশা, বাঁচুক প্রাণ' এমন প্রতিপাদ্যকে সামনে রেখে সুবিধা বঞ্চিত ও নিরক্ষর শিশুদের মাঝে আলো ছড়িয়ে দিতে ফরিদগঞ্জে যাত্রা শুরু করলো শিশুশিক্ষা সংগঠন 'প্রজ্জ্বলন'। গতকাল শুক্রবার সকালে ফরিদগঞ্জ প্রেসক্লাব চত্বরে ১৬জন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীকে পাঠদানের মাধ্যমে শুরু হয় এই শিক্ষা কার্যক্রম। ঘন্টাব্যাপী পাঠদান শেষে শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। এর আগে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটির লোগোর মোড়ক উন্মোচন, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও উপজেলা পরিষদ গেইটে জনসাধারণের জন্যে উন্মুক্ত দৈনিক পত্রিকা পাঠের ফলক উন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক আলোকিত ফরিদগঞ্জের সম্পাদক ও প্রকাশক নুরুন্নবী নোমান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাপ্তাহিক ফরিদগঞ্জ কণ্ঠের ভারপাপ্ত সম্পাদক প্রবীর চক্রবর্তী ও প্রেসক্লাবের প্রচার সম্পাদক আনিছুর রহমান সুজন, প্রজ্জ্বলন প্রতিষ্ঠাতা খাদিজা তাসনীম, আহ্বায়ক তৌহিদুল ইসলাম রনি, সদস্য সচিব আজহারুল ইসলাম সাকিব ও সদস্য শামীম হাসান সজিবসহ প্রজ্জ্বলনের সদস্যরা।



এ সময় অতিথিরা প্রজ্জ্বলনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, অবহেলিত শিশুদের পাশে দাঁড়ানো সমাজের সচেতন প্রতিটি মানুষের কর্তব্য।



জানা যায়, ফরিদগঞ্জ বাজার তথা উপজেলা সদরসহ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় আনা ও প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত কিন্তু পারিবারিক ভাবে অসচ্ছল শিশুদের শিক্ষা উপকরণ দিয়ে সহযোগিতা করার প্রয়াস নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। সাপ্তাহিকভাবে প্রতি শুক্রবার সকাল ১০টা থেকে ১ঘন্টার শ্রেণি শিক্ষা হবে। সময়ের ব্যবধানে শিশু শিক্ষার পাশাপাশি সামাজিক কার্যক্রমে অংশ নিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ সংগঠনের নেতৃবৃন্দ।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। এবং সেথায় অশান্তি বৃদ্ধি করিয়াছিল।


১৩। অতঃপর তোমার প্রতিপালক উহাদের উপর শাস্তির কষাঘাত হানিলেন।


১৪। তোমার প্রতিপালক অবশ্যই সতর্ক দৃষ্টি রাখেন।


 


 


 


প্রকৃতি বিধাতার অমূল্য দান। _টমাস


 


 


 


 


 


যাহার একদিনের সংস্থান আছে ভিক্ষা করা তাহার জন্য নিষিদ্ধ।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৮৬৩০৭
পুরোন সংখ্যা