চাঁদপুর, বৃহস্পতিবার ১৪ জানুয়ারি ২০২১, ৩০ পৌষ ১৪২৭, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হাজীগঞ্জে ছাত্রদলের মিছিল থেকে পুলিশকে মারধরের ঘটনায় আটক ২
বিএনপির উভয় গ্রুপের দুই শতাধিক নেতা-কর্মীর নামে মামলা
কামরুজ্জামান টুটুল
১৪ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত মঙ্গলবার বিকেলে হাজীগঞ্জ বাজারে ছাত্রদলের মিছিল থেকে পুলিশকে মারধরের ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বুধবার হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করে। মামলা নং ১৭। এতে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সহযোগী সংগঠনের ১০৯ জনের নাম উল্লেখপূর্বক ও ৬০/৭০ জনকে অজ্ঞাতনামীয় আসামী করা হয়েছে। এতে সাবেক এমপি মরহুম এমএ মতিন ও জেলা বিএনপির সাবেক সভাপতি ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার বিএনপির সমন্বয়ক লায়ন ইঞ্জিনিয়ার মমিনুল হকের গ্রুপের নেতা-কর্মীদের আসামী করা হয়েছে। আটককৃত জিসান আহমেদ ছিদ্দিকী (৩৫) উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব এবং মেহেদী হাসান (২০) হাটিলা পূর্ব ইউনিয়ন ছাত্রদলের কর্মী বলে জানা গেছে।



খোঁজ নিয়ে জানা যায়, সম্প্রতি নোয়াখালী জেলা ও দায়রা জজ আদালত কর্তৃক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওইদিন (মঙ্গলবার) বিকেলে হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদলের ব্যানারে বিক্ষোভ মিছিল করে সাবেক ও বর্তমান ছাত্রদলের নেতা-কর্মীরা। বিক্ষোভ মিছিলটি হাজীগঞ্জ বাজার সেতুর পূর্ব পাড় থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ পশ্চিমবাজার ঘুরে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে আসলে পুলিশ বাধা দেয়। এরপর মিছিলের পেছন দিকে থাকা কর্মীরা স্টেশনরোডের সম্মুখে থানার একজন উপ-পরিদর্শকের উপর অতর্কিত হামলা চালিয়ে পালিয়ে যায়। এ হামলার ঘটনায় পুলিশের একজন উপ-পরিদর্শক (এসআই) আহত হন। পরে পুলিশ হামলাস্থলের পাশের একটি দোকান থেকে ফুটেজ সংগ্রহ করে। মিছিলটি করে সাবেক এমপি মরহুম এমএ মতিনের সমর্থকরা।



এদিকে পুলিশের দায়ের করা এ মামলার বিষয়ে বিএনপির একাধিক নেতা চাঁদপুর কণ্ঠকে জানান, হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপিকে চাপে রাখতে পুলিশ বিএনপির বহু নেতা-কর্মীকে আসামী করেছে। যারা সরাসরি পুলিশের উপর হামলা করেছে তাদের আইনের আওতায় নেয়া হোক। এটা নিয়ে বিএনপি প্রতিবাদ করবে না।



পুলিশকে মারধরের ঘটনায় দুজন আটকের বিষয়টি চাঁদপুর কণ্ঠকে নিশ্চিত করে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন রনি জানান, আমাদের পুলিশ তো তাদেরকে কোনো মারধর করেনি, তারা কেনো পুলিশের উপর হামলা করলো?



অপর এক প্রশ্নে আলমগীর হোসেন বলেন, পুলিশের উপর হামলার ঘটনায় ১০৯ জন নামীয় এবং ৬০ থেকে ৭০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। অন্যদেরকে আটকের বিষয়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। নিশ্চয়ই ইহার মধ্যে শপথ রহিয়াছে বোধসম্পন্ন ব্যক্তির জন্য।


৬। তুমি কি দেখ নাই তোমার প্রতিপালক কি করিয়াছিলেন 'আদ বংশের-


৭। ইরাম গোত্রের প্রতি-যাহারা অধিকারী ছিল সুউচ্চ প্রাসাদের?-


 


 


 


যার বাড়িতে একটি লাইব্রেরি আছে, মানসিক ঐশ্বর্যের দিক দিয়ে সে অনেক বড়। -হেনরিক ইবসেন।


 


 


 


 


 


দয়া ঈমানের প্রমাণ ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪২২৪৪৩
পুরোন সংখ্যা