চাঁদপুর, সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
শাহরাস্তিতে ব্যবসায়ীর উপর হামলা ও লুটপাটের অভিযোগ ঘর মালিকের বিরুদ্ধে
শাহরাস্তি ব্যুরো
৩০ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তিতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, লুটপাট ও ব্যবসায়ী এবং তার পুত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে ওই ব্যবসা প্রতিষ্ঠানের ঘর মালিকের বিরুদ্ধে। ২৫ নভেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় সূচীপাড়া উত্তর ইউনিয়নের ভড়ুয়া গ্রামের হাটখোলা বাজারে এ ঘটনা ঘটে।



ঘটনার বিবরণ ও ওই ব্যবসায়ীর থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, ওই গ্রামের মমতাজ সাহেবের বাড়ির মৃত শফিকুর রহমানের পুত্র মোঃ মোরশেদ আলম একই গ্রামের মৃতঃ ফজলুর রহমান ভূঁইয়ার পুত্র ফিরোজ আহাম্মদের মালিকীয় দোকানঘর ভাড়া নিয়ে এমকে জেনারেল স্টোর পরিচালনা করে আসছিলেন। ভাড়ার চুক্তি মোতাবেক ফেরতযোগ্য ৫০ হাজার টাকা টাকা দোকানঘর মালিককে অগ্রিম প্রদান করা হয়। গত বছরের ডিসেম্বর মাসে ব্যবসায়ী মোরশেদ আলম ফিরোজ আহম্মেদকে চুক্তিনামার শর্ত অনুযায়ী মার্চ মাসের মধ্যে অগ্রিম নেয়া টাকা ফেরত দিয়ে দোকানঘর বুঝে নিতে বলেন। নির্ধারিত সময়ে ফিরোজ অগ্রিম নেয়া টাকা ফেরৎ দিতে ব্যর্থ হন। এদিকে ৬ মাস দোকান বন্ধ থাকার পর অগ্রিমের টাকা ফেরৎ না পেয়ে মোরশেদ গত সেপ্টেম্বর মাসে পুনরায় দোকান চালু করেন। ইতোমধ্যে দোকান মালিক মাসিক ভাড়ার জন্য তাগিদ দিলে গত ১৫ নভেম্বর ভাড়ার টাকা পরিশোধের সিদ্ধান্ত হয়। নির্ধারিত তারিখে ভাড়ার টাকা প্রদান করতে চাইলে দোকানঘর মালিক উক্ত ব্যবসায়ীকে গালমন্দ ও হুমকি-ধমকি প্রদান করে। ঘটনার দিন সন্ধ্যায় দোকান মালিক, তার পুত্র নাহিদ, একই গ্রামের সিরাজুল ইসলামের পুত্র রিংকু, মৃত গোলাম নবীর পুত্র শরীফ ও মৃত শেখ ফরিদের পুত্র খায়রুল ইসলাম দোকানে এসে কথাবার্তার এক পর্যায়ে মোরশেদকে অতর্কিত হামলা করে। এ সময় লোহার রড দিয়ে এলোপাতাড়ি আঘাত করে তার বাম পা, বাম হাত ও গালে জখম করে। পিতাকে বাঁচাতে তার পুত্র মিনহাজুল ইসলাম এগিয়ে এলে তাকেও মারধর করে রক্তাক্ত জখম করে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে শাহরাস্তি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েপাঠায়।



আহত ব্যবসায়ী মোঃ মোরশেদ আলম জানান, সে ও তার পুত্রকে মারধর করার সময় অভিযুক্তরা দোকানে ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় দোকানে থাকা কম্পিউটার ও গ্লাস ভাংচুর করে ২ লাখ টাকার ক্ষতিসাধন করে। তারা আমার হাতে থাকা ৮০ হাজার টাকা দামের একটি মোবাইল সেট ও ক্যাশ বঙ্ হতে নগদ ২ লাখ টাকা লুটপাট করে।



দোকানঘর মালিক ফিরোজ আহাম্মদ জানান, আমার কাছ হতে দোকান ভাড়া নিয়ে মোরশেদ ১৩ মাস ভাড়া দেয় না। আমি ভাড়ার টাকা চাইতে গেলে সে আমাকে গালমন্দ করে এ ঘটনা সাজিয়েছে। দোকানঘর মালিক হয়েও আমি ভাড়াটিয়ার কাছে জিম্মি। আমার ভাড়ার টাকা না দিতেই সে এসব টালবাহানা করছে।



সূচীপাড়া উত্তর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাবীবুর রহমান পাটোয়ারী জানান, উভয় পক্ষ আমার প্রতিবেশী। ঘটনার পর তারা মুঠোফোনে বিষয়টি আমাকে জানিয়েছে। এ ঘটনায় মোরশেদ আলম শাহরাস্তি থানায় অভিযোগ দায়ের করেছে।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। দুর্ভোগ তাহাদের জন্য যাহারা মাপে কম দেয়,


২। যাহারা লোকের নিকট হইতে মাপিয়া লইবার সময় পূর্ণমাত্রায় গ্রহণ করে,


৩। এবং যখন তাহাদের জন্য মাপিয়া অথবা ওজন করিয়া দেয়, তখন কম দেয়।


 


অনেকের নিকট সুযোগ সবার শেষে আসে।


-শিলার।


 


 


 


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৯৭৯৭৯
পুরোন সংখ্যা