চাঁদপুর, বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ
কামরুজ্জামান টুটুল
২৬ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার' সস্নোগানকে সামনে রেখে গতকাল বুধবার হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুর রশিদ। এ সময় তিনি বলেন, পুলিশি সেবাকে জনগণের দোরগোড়ায় পেঁৗছে দেয়ার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ এ বিট পুলিশিং কার্যক্রম হাতে নিয়েছে। দেশের প্রতিটি উপজেলা ও পৌরসভাধীন এলাকাকে কয়েকটি বিটে ভাগ করা হয়েছে। প্রতিটি বিটে একটি কার্যালয়সহ সরকারিভাবে নির্দিষ্ট একটি মোবাইল নম্বর থাকছে। থানার একজন করে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রতি বিটে দায়িত্ব পালন করবেন।



বিট কর্মকর্তা সপ্তাহের নির্দিষ্ট সময়ে ইউনিয়নের বিট পুলিশিং কার্যালয়ে সময় দিবেন এবং তিনিই ওই বিটের আওতাধীন এলাকার পুলিশি সেবা-সংক্রান্ত সকল দায়িত্ব পালন করবেন। মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতনসহ সবধরনের সামাজিক অপরাধ প্রতিরোধে জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে কাজ করবেন। সাধারণ মানুষ তাকে তথ্য দিয়ে সর্বাত্মক সহযোগিতা করবেন।



ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নূরুর রহমান বেলালের সভাপ্রধানে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য ফিরোজ আহমেদ হীরা, বিট কর্মকর্তা ও থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ সেলিম মিয়া, ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী ওলি উল্যাহ প্রমুখ। ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক নূরুন্নবী সোহেলের সঞ্চালনায় সমাবেশে ইউপি সদস্য আলমগীর পাটওয়ারী, সেকান্তর আলী, রণজিৎ রায়, খোরশেদ আলম, আকতার হোসেনসহ অন্য ইউপি সদস্য, বিভিন্ন রাজনৈতিক দল ও বিট পুলিশিংয়ের নেতৃবৃন্দ, ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


 


৯০-সূরা বালাদ


২০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। সে কি মনে করে যে, কখনও তাহার উপর কেহ ক্ষমতাবান হইবে না?


৬। সে বলে, 'আমি প্রচুর অর্থ নিঃশেষ করিয়াছি।'


৭। সে কি মনে করে যে, তাহাকে কেহ দেখে নাই?


 


 


 


 


 


assets/data_files/web

 


কারো প্রশ্নের জবাব দিতে হলে তা প্রথমে মনোযোগ দিয়ে শোনা। _এমি লাওয়েল।


 


বৃহস্পতিবার : ২১ জানুয়ারি ২০২১


ফজর : ০৫ : ২৬ মিঃ


সূর্যোদয় : ০৬ : ৪৩ মিঃ


ইশরাক : ০৭ : ০৬ মিঃ


যোহর : ১২ : ১২ মিঃ


আছর : ০৩ : ৫৬ মিঃ


মাগরিব : ০৫ : ৩৬ মিঃ


এশা : ০৬ : ৩৬ মিঃ


 


 


 


 


যে ব্যক্তি আল্লস্নাহ ও আখেরাতের উপর ঈমান রাখে তার ভালো ও পরিচ্ছন্ন কথা বলা উচিত অথবা নীরব থাকা বাঞ্ছনীয় । পরিচ্ছন্ন কথা হচ্ছে দান কাজের সমতুল্য।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬২২৫৯০
পুরোন সংখ্যা