চাঁদপুর, বুধবার ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ৯ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হাইমচরে লিল্লাহিয়াত বস্নাড ডোনেশনের উদ্বোধন
সাজ্জাদ হোসেন রনি
২৫ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'রক্তদানে বাঁচবে প্রাণ, করবো মোরা রক্তদান' সস্নোগান নিয়ে হাইমচরে স্বেচ্ছাসেবী সংগঠন 'লিল্লাহিয়াত বস্নাড ডোনেশন চাঁদপুর' আত্মপ্রকাশ হয়েছে। গত ২৪ নভেম্বর মঙ্গলবার সকালে আলগীবাজার আলিম মাদ্রাসা মিলনায়তনে এ সংগঠনের ১০১ জন সদস্য নিয়ে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট আলেম ও আলগীবাজার আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ জিল্লুর রহমান ফারুকী। তিনি বলেন, মানুষ মানুষের জন্যে রক্ত দান করে এরচেয়ে আর মহৎ কাজ কোন্টি হতে পারে। আজকে তরুণসমাজ জাগ্রত হয়েছে মানবসেবায় রক্তদানের মাধ্যমে। লিল্লাহিয়াত বস্নাড ফাউন্ডেশনের কার্যক্রম অত্যন্ত শক্তিশালী। তাদের ঐক্যবদ্ধ মানবসেবার কার্যক্রম আমাকে অনুপ্রাণিত করেছে। যেখানেই কোনো মানুষের রক্তের প্রয়োজন সেখানেই তারা বিনামূল্যে অসহায়দের মাঝে রক্ত প্রদান করে।



অনুষ্ঠানে হাইমচর থানা জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আবু ইউসুফের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী, হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল টেকনোলজিস্ট মোঃ রিয়াজ হোসেন প্রমুখ।



লিল্লাহিয়াত বস্নাড ডোনেশন চাঁদপুর-এর পরিচালক মোঃ মনির হোসেনের সঞ্চালনায় কোরআন তেলাওয়াত করেন মোঃ মুহিবুল্লাহ জিহাদ। নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশন করেন মোঃ জাকির হোসেন। লিল্লাহিয়াত বস্নাড ডোনেশন চাঁদপুর-এর নামে সংগীত পরিবেশন করেন মোঃ আলী হোসেন। বক্তব্য রাখেন সংগঠনের সদস্য মোঃ আল-আমিন, মোঃ মাসুম বিল্লাহ, মোঃ আলী হোসেন, মোঃ সুলাইমান, মোঃ জুবায়ের, মোঃ ইকবাল। উপস্থিত ছিলেন হাইমচর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আবদুর রহমান কবিরাজ, সমাজসেবক আবদুর রহিম রুবেলসহ সংগঠনের সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। সবশেষে দোয়া ও মোনাজাত করা হয়।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮২-সূরা ইন্ফিতার


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। আকাশ যখন বিদীর্ণ হইবে,


২। যখন নক্ষত্রম-লী বিক্ষিপ্তভাবে ঝরিয়া পড়িবে,


৩। সমুদ্র যখন উদ্বেলিত হইবে,


৪। এবং যখন কবর উন্মোচিত হইবে,


 


সাহায্য করা ভালো কিন্তু সাহায্য যেন কাউকে অলস করে না তোলে।


-ডাবিস্নউ এস গিলবার্ট।


 


 


অভ্যাগত অতিথির যথাসাধ্য সম্মান করা প্রত্যেক মুসলমানের অবশ্য কর্তব্য।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৭১৬৬৭
পুরোন সংখ্যা