চাঁদপুর, বুধবার ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ৯ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ইব্রাহিমপুর ফেরিঘাট ভাঙ্গন স্থান পরিদর্শনে পানিসম্পদ উপমন্ত্রী
স্টাফ রিপোর্টার
২৫ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার ইব্রাহিমপুর ফেরিঘাটের কিলোমিটার এলাকার নদী ভাঙ্গনরোধে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি। ২৪ নভেম্বর মঙ্গলবার বিকেলে শরিয়তপুর ফেরীঘাটের ইব্রাহিমপুর নদীভাঙ্গন স্থান পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।



তিনি আরো বলেন, মেঘনা নদীর এই পাড়কে সংরক্ষণ করতে হলে ড্রেজিংয়ের মাধ্যমে স্থায়ী বাঁধ নির্মাণ করতে হবে। কেবলমাত্র বালিভর্তি জিও ব্যাগ ফেলে এটিকে সংরক্ষণ করা যাবে না। পাথরের তৈরি বস্নক বাঁধ দিয়ে এটিকে রক্ষা করা হবে। আমাদের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপিও এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য আমাকে জানিয়েছেন।



এর আগে পানিসম্পদ উপমন্ত্রী ফেরীঘাট পরিদর্শনে আসার খবর পেয়ে চাঁদপুর সদর উপেজলার ১১নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কাসেম খান দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসময় তিনি মন্ত্রীকে ইব্রাহীমপুর ইউনিয়নের নতুন ফেরীঘাট থেকে বিআইডবিস্নটি-এর পার্কিং মাঠ হয়ে সিরাজ উকিলের বাড়ি পর্যন্ত স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানান। সাথে সাথে পানিসম্পদ উপমন্ত্রী চীপ ইঞ্জিনিয়ারের সাথে মুঠোফোনে কথা বলে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেন।



এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন, শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হুমায়ূন কবির মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চরসেনসাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিতু মিয়া বেপারী, ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল মান্নান খান মনা মেম্বারসহ নেতৃবৃন্দ।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮২-সূরা ইন্ফিতার


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। আকাশ যখন বিদীর্ণ হইবে,


২। যখন নক্ষত্রম-লী বিক্ষিপ্তভাবে ঝরিয়া পড়িবে,


৩। সমুদ্র যখন উদ্বেলিত হইবে,


৪। এবং যখন কবর উন্মোচিত হইবে,


 


সাহায্য করা ভালো কিন্তু সাহায্য যেন কাউকে অলস করে না তোলে।


-ডাবিস্নউ এস গিলবার্ট।


 


 


অভ্যাগত অতিথির যথাসাধ্য সম্মান করা প্রত্যেক মুসলমানের অবশ্য কর্তব্য।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৬৯৩১৫
পুরোন সংখ্যা