চাঁদপুর, বুধবার ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ৯ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
সম্পত্তিগত বিরোধের জের
মতলব দক্ষিণে ভাতিজার হামলায় মুক্তিযোদ্ধাসহ ৭ জন আহত
মুহাম্মদ আরিফ বিল্লাহ
২৫ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব দক্ষিণে সম্পত্তিগত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বীর মুক্তিযোদ্ধাসহ ৭ জন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় নজরুল ইসলাম প্রধান নামে একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।



গত ২২ নভেম্বর সকালে উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের নন্দিখোলা গ্রামের আজিজ প্রধানীয়া বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের নন্দিখোলা গ্রামের আজিজ প্রধানীয়া বাড়ির মৃত রুহুল আমিন প্রধানের ৬ পুত্র রেখে প্রায় ১৮ বছর পূর্বে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর তার রেখে যাওয়া সম্পত্তি সকল ছেলে সমবন্টন করে ভোগদখল করে আসছেন। এরই মধ্যে রুহুল আমিনের তৃতীয় ছেলে ফেরদাউস কবির গত ৪ বছর আগে মৃত্যুবরণ করেন। তারপর থেকে অযৌক্তিকভাবে ফেরদাউস কবিরের ছেলে মোঃ শাকিল প্রধান জোরপূর্বক তার অন্য চাচা-জেঠাদের সম্পদ ভোগদখল করার চেষ্টা করেন। এরই সূত্র ধরে গত ২২ নভেম্বর বাড়ির পাশে থাকা একটি ডোবা থেকে মাছ ধরাকে কেন্দ্র করে তার জেঠা খলিলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির, চাচা নজরুল ইসলাম, আরিফ হোসেন প্রধান, জেঠাত ভাই মানিক প্রধান, চাচী সাদিয়া আক্তারকে বহিরাগত লোকজন নিয়ে মারধর করে গুরুতর আহত করেন। পরে স্থানীয় লোকজন এসে তাদের উদ্ধার করে প্রথমে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েনিলে অবস্থার বেগতিক দেখে চাঁদপুর সদর হাসপাতালে পাঠানো হয়।



আহতদের মধ্যে অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহত অবস্থায় নজরুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির প্রধান জানান, আমাদের পৈত্রিকসূত্রে মালিকানাধীন ডোবা থেকে মাছ ধরতে গেলে আমার ভাতিজা শাকিল প্রধানের নেতৃত্বে তানিম প্রধান, শাকিলের ভাগিনা লিমন, মা লিলি বেগম এবং তার বোন পুতুল আক্তারসহ বহিরাগত প্রায় শতাধিক লোকজন নিয়ে আমাদের উপর দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালিয়ে আমাকে, আমার বড় ভাই খলিলুর রহমান, ছোট ভাই নজরুল ইসলাম, আরিফ হোসেন প্রধান, ভাতিজা মানিক প্রধান ও ছোট ভাইয়ের বউ সাদিয়া আক্তারকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করেন। পরে আমাদের ডাকচিৎকারে আশেপাশের লোকজন এসে আমাদেরকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। বর্তমানে আমার ছোট ভাই নজরুল ইসলাম প্রধান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।



এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির প্রধান বাদী হয়ে মতলব দক্ষিণ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-১৩, তারিখ-২৩/১১/২০২০ খ্রিঃ।



মতলব দক্ষিণ থানার এসআই রুহুল আমিন জানান, হামলার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মামলার প্রধান আসামী মোঃ শাকিল প্রধানকে আটক করে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়েছে। বর্তমানে মামলাটি তদন্তাধীন রয়েছে।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮২-সূরা ইন্ফিতার


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। আকাশ যখন বিদীর্ণ হইবে,


২। যখন নক্ষত্রম-লী বিক্ষিপ্তভাবে ঝরিয়া পড়িবে,


৩। সমুদ্র যখন উদ্বেলিত হইবে,


৪। এবং যখন কবর উন্মোচিত হইবে,


 


সাহায্য করা ভালো কিন্তু সাহায্য যেন কাউকে অলস করে না তোলে।


-ডাবিস্নউ এস গিলবার্ট।


 


 


অভ্যাগত অতিথির যথাসাধ্য সম্মান করা প্রত্যেক মুসলমানের অবশ্য কর্তব্য।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৫৪৬১৪
পুরোন সংখ্যা