চাঁদপুর, শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ৫ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালে মতবিনিময় সভা
২৩ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের বহিঃবিভাগে হাসপাতালের সকল চিকিৎসক, প্যারামেডিকস্ ও কর্মকর্তা-কর্মচারীগণকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের অবৈতনিক সাধারণ সম্পাদক এম.এ. মাসুদ ভূঁইয়া। তিনি মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপতালের উন্নয়নের জন্যে এবং করোনা মহামারিকালে নিরবচ্ছিন্ন সেবা প্রদানের জন্যে হাসপাতালের ডাক্তার, প্যারামেডিকস, কর্মকর্তা-কর্মচারীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া জেলা প্রশাসন চাঁদপুরের সহযোগিতায় ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন, সচেতনতামূলক লিফলেট ও পোস্টার বিতরণ, স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালে সেবা প্রদানসহ সার্বিক কাজের জন্যে জেলা প্রশাসন চাঁদপুর ও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদ, উপদেষ্টা পরিষদ, আজীবন সদস্য, সাধারণ পরিষদ সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান। তিনি হাসপাতলের সকল কর্মকর্তা-কর্মচারীগণকে রোগী সেবার কাজে আরও বেশি মনোনিবেশ করার ওপর গুরুত্বারোপ করেন। উন্নত রোগীসেবায় হাসপাতালের স্টাফদের বক্তব্য মনোযোগসহ শুনেন এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস প্রদান করেন। তিনি নিয়মিত এই ধরনের সভা আয়োজন করার আহ্বান জানান। সভার পূর্বে তিনি খাগড়াছডি জেলার দিঘিনালায় স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত বিনামূল্যে চক্ষুশিবির কার্যক্রমের আওতায় হাসপাতালে অবস্থানরত অপারেশনকৃত চক্ষুরোগীর সাথে মতবিনিময় করেন। সভায় হাসপাতালের চীফ কনসালটেন্ট ডাঃ মোঃ আনোয়ার হোসেন শেখ করোনা পরিস্থিতিতে সার্বিক কর্যক্রম সুচারুরূপে সম্পন্ন করার এবং নিয়মিত পরিদর্শনের অভিজ্ঞতা তুলে ধরেন এবং হাসপাতালের কার্যক্রমকে আরও গতিশীল করার জন্যে সকলের প্রতি আহ্বান জানান।



করোনা পরিস্থিতিতে দাতা সংস্থাসমূহের সহযোগিতায় বাস্তবায়িত প্রকল্পসমূহের বিষয়ে বিস্তারিতভাবে উপস্থাপন করেন হাসপাতালের ম্যানেজার অ্যাডমিনিস্ট্রেশন শামীম খান। তিনি এ মহামারী পরিস্থিতিতে দাতাসংস্থাসমূহের সার্বিক সহযোগিতা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন এবং তাঁদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালের সার্বিক কার্যক্রম পরিচালনার জন্যে তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। সভায় অন্যান্যের মধ্যে পরামর্শমূলক বক্তব্য রাখেন হাসপাতালের কনসালটেন্ট ডাঃ মোঃ রাশেদুর রহমান তালুকদার, মেডিকেল অফিসার ডাঃ মোঃ হানিফুর রহমান, ডাঃ মোঃ তাওহিদুল হক মাহফুজ, আইপিডি ইনচার্জ নরেশ চন্দ্র রায়, ওপিডি ইনচার্জ সঞ্চয় কুমার দাস, ল্যাব ইনচার্জ মোঃ জসীম উদ্দীন প্রমুখ।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৮৭৫৯৫
পুরোন সংখ্যা