চাঁদপুর, শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ৫ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হাজীগঞ্জে ধর্ষণকে লাল কার্ড দেখিয়ে টিফিনের টাকায় গাছের চারা বিতরণ
কামরুজ্জামান টুটুল
২৩ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে ধর্ষণকে লাল কার্ড দেখিয়ে টিফিনের টাকায় গাছের চারা বিতরণ করা হয়েছে। টিফিনের টাকায় সারা দেশে এক লাখ গাছের চারা বিতরণ কর্মসূচির বাস্তবায়নে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে বৃহস্পতিবার হাজীগঞ্জ থানা চত্বরে গাছের চারা বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন।



উপজেলার ১২টি ইউনিয়নের ১৭ টি পূজা ম-পের জন্যে গাছের চারা উপহার দেয়া হয় সংগঠনের পক্ষ থেকে। মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে গাছের চারা রোপণ করার শপথ নেয় সংগঠনটি।



এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আব্দুর রশিদ, টিআই জাহাঙ্গীর আলম, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, লাকসাম উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক আহমেদ রায়হান, অর্থ সম্পাদক নিয়াজ আহমেদ তাসফিন প্রমুখ।



সংঘের প্রতিষ্ঠাতা কাওসার আলম সোহেল জানান, এর আগে গত ৫ জুলাই থেকে ৪৪টি জেলায় ৮১ হাজার ৮৫০ টি গাছের চারা বিতরণ করা হয়েছে। সংগঠনের সদস্যদের জমানো টাকায় কেনা গাছের চারা গ্রামের বিভিন্ন বাড়ি ও রাস্তায় পথচারীদের উপহার দেয়া হয়। তিনি জানান, প্রতি বছরের মতো এ বছরও ১ লাখ চারা বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৩৯৯০০
পুরোন সংখ্যা