চাঁদপুর, বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ৪ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ
বর্তমান সরকার নারীদের ইজ্জত-সম্মান ও নিরাপত্তা দিতে ব্যর্থ
গোলাম মোস্তফা
২২ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দেশব্যাপী অব্যাহত নারী ধর্ষণ-নির্যাতন-ব্যভিচার ও দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২১ অক্টোবর বুধবার বিকেলে চাঁদপুর শহরের শপথ চত্বরে উক্ত প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলপূর্ব সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ।



মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, দেশে খুন, ধর্ষণ, নারী নির্যাতন ও ব্যভিচারের মহোৎসব চলছে। বর্তমান সরকার নারীদের ইজ্জত-সম্মান ও নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। দেশের সব পর্যায়ে আজ দুর্নীতি গ্রাস করেছে।



তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন। আর এই যুদ্ধ ঘোষণা করেই তিনি শাহাদাতবরণ করেছেন।



তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি বঙ্গবন্ধুকন্যা দেশের প্রধানমন্ত্রী, দেশকে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে নিতে কাজ করছেন। এবার দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করুন। তাহলে দেশের খেটে খাওয়া মেহনতী মানুষের মুক্তি হবে। আপনি দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে যদি মৃত্যুবরণ করেন, তাহলে আপনার নাম এদেশে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।



খুন, ধর্ষণ, ব্যভিচারের বিরুদ্ধে আদর্শিক ও নৈতিক যুবসমাজ গড়তে পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হতে চাঁদপুরবাসীর প্রতি আহ্বান জানান।



তিনি বলেন, সরকারকে বলবো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরুন। সকল প্রকার সিন্ডিকেট ভেঙ্গে দিন। যদি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরতে ব্যর্থ হন, তাহলে এদেশের সাধারণ জনগণ পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আপনাদের পতন ঘটাবে।



ইসলামী আন্দোলনের জেলা সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীনের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি দেলোয়ার হোসাইন সাকী।



মিছিলপূর্ব সমাবেশে ইসলামী আন্দোলনের জেলা সেক্রেটারী কেএম ইয়াসীন রাশেদ সানীর পরিচালনায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার নির্বাহী সদস্য মাওলানা নূরুল আমিন, মাওলানা যুবায়ের হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন রাজি, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ শফিক উদ্দিন মিয়া, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমাদ, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ নেছার উদ্দিন প্রমুখ।



চাঁদপুর শহরের শপথ চত্বরে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ শেষে ইসলামী আন্দোলনের একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে হাজী মহসীন রোড হয়ে বিপণীবাগ গিয়ে শেষ হয়।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬১০২৮৬
পুরোন সংখ্যা