চাঁদপুর, বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ৪ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
ফরিদগঞ্জে মাদ্রাসার ওয়াক্ফকৃত সম্পত্তি জবরদখল প্রশাসনের হস্তক্ষেপ কামনা
নিজস্ব সংবাদদাতা
২২ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার রূপসা ইউনিয়নের রুস্তমপুর রফিকিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার ওয়াক্ফকৃত সম্পত্তি অবৈধ দখলদারেরা দখলে নেয়ার পাঁয়তারার অভিযোগ পাওয়া গেছে।



অভিযোগের আলোকে ঘটনাস্থলে গেলে দেখা যায়, মাদ্রাসা সংলগ্ন একটি মসজিদ ও একটি সুদৃশ্য মাঠ রয়েছে। ১৯৮৬ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর দান ও ক্রয় সূত্রে বর্তমানে মাদ্রাসার নামে ২৯ শতক জমি খারিজ খতিয়ানভুক্ত রয়েছে। তন্মধ্যে ৯৪১ দাগে ভিটি অর্থাৎ মাদ্রাসা মাঠের ৬ শতক জমি মোঃ ওয়াজ আলী মাদ্রাসার নামে দানপত্র দলিল করে দিয়েছেন।



এ ভূমির উপর গত ১১ অক্টোবর রাতের অাঁধারে কতিপয় সন্ত্রাসী নিয়ে রিয়াদ (৩০), আঃ মান্নান (৩০) ও মমিন (৬০) পাকা দালান নির্মাণ কাজ শুরু করে। এ পরিস্থিতিতে মাদ্রাসার মোতওয়াল্লী মাওঃ হাবিবুল্যাহ ফরিদগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাধা দিয়ে আসে।



পুলিশের বাধার পরে আবার তারা রাতের অাঁধারে কাজ করে। তাই উপায়ন্তর না পেয়ে আদালতে মাদ্রাসা কর্তৃপক্ষ মামলা করেছে। এখন আবার সন্ত্রাসী চক্রটি নিষেধাজ্ঞা উপেক্ষা করেও রাতের অাঁধারে কাজ করার পাঁয়তারা চালাচ্ছে।



এ বিষয়ে মোতওয়াল্লী মাওঃ হাবিবুল্যাহ জানান, মাদ্রাসাকে যিনি দানপত্র দলিল করে দিয়েছেন, তিনি সিএস, আরএস ও বিএস খতিয়ানে মালিকানা থেকে দান করেছেন। কিন্তু অবৈধ দখলদাররা কোনো ধরনের কাগজপত্রে মালিকানা দাবির সপক্ষে ডকুমেন্ট দেখাতে পারেনি। সম্পূর্ণ পেশীশক্তির বলে একটি দ্বীনি প্রতিষ্ঠানের জমি জবর দখলে নিতে উঠে পড়ে লেগেছে। আমরা এর সঠিক বিচারের দাবি জানাই।



এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্য মোঃ ইদ্রিছ বেপারী জানান, রাতের অাঁধারে পাকা দোকান নির্মাণের সংবাদে ঘটনাস্থলে এসে স্থানীয়ভাবে বসে সমাধানের দিন তারিখ ধার্য করি। কিন্ত তারা পুনরায় আবারও রাতের অাঁধারে কাজ শুরু করায় মাদ্রাসা কর্তৃপক্ষ আইনের আশ্রয় নিয়েছে। একটি শিক্ষা প্রতিষ্ঠানের বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও অবৈধ দখল কোনোভাবেই মেনে নেয়া যায় না।



এলাকার ২০/২৫ জন মুরুব্বী জানান, আমাদের মসজিদ, মাদ্রাসা ও অজুখানাসহ মাদ্রাসার মাঠ। এ স্থানে জায়গা সংক্রান্ত কোনো জটিলতা নেই। কাগজপত্রে মাদ্রাসা এ সম্পত্তির মালিক। আমাদের এ সুন্দর পরিবেশ নষ্টকারীদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানাই।



মাদ্রাসা কর্তৃপক্ষ জানায়, মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর থেকে সুনামের সাথে চলে আসছে। বর্তমানে মাদ্রাসায় ১০৫ জন ছাত্র-ছাত্রীকে ৫ জন শিক্ষক পাঠদান করে আসছেন। সংশ্লিষ্ট অবৈধ দখলদারদের কবল থেকে মাদ্রাসার সম্পত্তি রক্ষার জন্যে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৪১৫৮৫
পুরোন সংখ্যা