চাঁদপুর, রোববার ১৮ অক্টোবর ২০২০, ২ কার্তিক ১৪২৭, ৩০ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। অতঃপর যাহারা সকল কর্ম নির্বাহ করে।


৬। সেই দিন প্রথম শিংগাধ্বনি প্রকম্পিত করিবে,


৭। উহাকে অনুসরণ করিবে পরবর্তী শিংগাধ্বনি,


৮। কত হৃদয় সেই দিন সন্ত্রস্ত হইবে,


 


 


assets/data_files/web

যারা কখনো ক্ষতিগ্রস্ত হতে চায় না, তারা কোনোদিন লাভবান হতে পারে না।


-ডেভিড জেফারসন।


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে নিসচার অভিষেক অনুষ্ঠানে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান
সড়ককে নিরাপদ রাখতে ব্যক্তি উদ্যোগে সচেতনতা বৃদ্ধি করতে হবে
ফরিদগঞ্জ ব্যুরো
১৮ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার নয়া কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, নিরাপদ সড়ক শুধুমাত্র নিসচার একার চাওয়া নয়, পুরো দেশবাসীর চাওয়া। তাই মাননীয় প্রধানমন্ত্রী ইতিপূর্বে ছাত্রদের আন্দোলনে একমত পোষণ করে সড়ক দুর্ঘটনা রোধে নতুন আইন প্রণয়ন করেছেন। তবে যত আইন হোক না কেন, সবার আগে প্রয়োজন নিজেদের সচেতন হওয়া। অর্থাৎ সড়ককে নিরাপদ রাখতে ব্যক্তি উদ্যোগে সচেতনতা বৃদ্ধি করতে হবে। যেমন আমি ঘর থেকে বের হলে গাড়িতে চড়ার সময় নিরাপত্তা সরঞ্জাম সাথে নিয়েছি কিনা, সড়ক আইন সম্পর্কে আমার কতটুকু জ্ঞান রয়েছে তা মনে করা। আজ আপনাদের এই অনুষ্ঠানের মাধ্যমে বলতে চাই, সড়ক দুর্ঘটনা রোধে নিসচা যেসব কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ তাদের সাথে থাকবে। আমরা চাই শুধুমাত্র নিজেদের অজ্ঞতার কারণে আর কোনো মৃত্যু যেন সড়কে না ঘটে। যেহেতু আমরা জন্মগ্রহণ করেছি, তাই মৃত্যুও অবধারিত। কিন্তু সেই মৃত্যুটি যেন অবশ্যই সড়ক দুর্ঘটনাজনিত না হয়, সেই দিকে আমাদের প্রত্যেককে খেয়াল রাখতে হবে।



নিসচার ফরিদগঞ্জ শাখার সভাপতি আবু সালেহ মোঃ বারাকাত উল্ল্যাহ পাটওয়ারীর সভাপতিত্বে ও সদস্য শামীম হাসানের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা শাখার সভাপতি আঃ লতিফ, সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেল, ফরিদগঞ্জ শাখার উপদেষ্টা ডাঃ সাইফুল ইসলাম সোহেল, নুরুন্নবী নোমান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান লিটন, নিসচা ফরিদগঞ্জ শাখার সিনিয়র সহ-সভাপতি প্রবীর চক্রবর্তী ও সাধারণ সম্পাদক নারায়ণ রবি দাস। এর আগে নয়া কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন অতিথিবৃন্দ।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি নুরুল ইসলাম ফরহাদ, আব্দুল মালেক, সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন সৈকত, আক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, অর্থ সম্পাদক শাকিল হাসান, দপ্তর সম্পাদক রুহুল আমিন স্বপন, প্রচার সম্পাদক মামুনুর রশিদ, সাংস্কৃতিক সম্পাদক সেলিম রেজা গাজী, যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাহআরশ, নির্বাহী সদস্য মনির হোসেন, শাহাবুদ্দিন খান, শামিম হোসেন সজিব, জসিম উদ্দিন খাঁন, আরিফুল ইসলাম, সাঈদ পাটওয়ারী, রোকোনুজ্জামান তালুকদার, আবু ইউছুফ সরকার, মনির হোসেন তপাদার প্রমুখ।



আলোচনা শেষে সড়ক দুর্ঘটনায় নিহতের রুহের মাগফেরাত ও নিসচা অসুস্থ সদস্যদের সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩০২৭৩৯
পুরোন সংখ্যা