চাঁদপুর, সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
বিশ্ব পর্যটন দিবস পালিত
সচেতন হলে বড়স্টেশন মোলহেডের সৌন্দর্য ধরে রাখতে পারবো
-----------------এডিসি মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান
২৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, আজ বিশ্ব পর্যটন দিবস, আর এ দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক সরকারি নির্দেশনা মেনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। আর তারই অংশ হিসেবে পর্যটন কেন্দ্র বড়স্টেশন মোলহেডে এসেছি পরিষ্কার পরিচ্ছন্ন করতে। এ স্থানে পড়ে থাকা ময়লা আবর্জনাগুলোকে পরিষ্কার করে একটি সুন্দর রূপ দিতে চাই। আমরা সকলে মিলে যদি সচেতন হই তাহলে আমরা আমাদের বড়স্টেশন মোলহেডের সৌন্দর্য ধরে রাখতে পারবো।



রোববার ২৭ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে প্রায় আড়াইটা পর্যন্ত চাঁদপুর বড় স্টেশন মোলহেডে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে তিনি এসব কথা বলেন।



এডিসি আগত পর্যটকদের উদ্দেশ্য করে বলেন, যারা আপনারা এই পর্যটন কেন্দ্রে ঘুরতে আসেন তাদের কাছে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে উদাত্ত আহ্বান করছি, আপনারা এখানে ঘুরতে এসে খাবার বা বর্জ্য পদার্থ যত্রতত্র না ফেলে বড়স্টেশন মোলহেডের সৌন্দর্য রক্ষা করতে ময়লা ফেলার স্থানে ময়লা ফেলবেন। বিভিন্ন জেলা থেকে বড়স্টেশন মোলহেডে প্রতিনিয়ত অনেক পর্যটক ঘুরতে আসেন। এ স্থান পরিষ্কার পরিচ্ছন্ন থাকলে তারাও মুগ্ধ হবেন এবং চাঁদপুরবাসীর সুনাম বৃদ্ধি পাবে।



এ সময় চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক দল ও বিডি ক্লিন নামে স্বেচ্ছাসেবক দলের সমন্বয়ে বড় স্টেশন মোলহেডে আগত পর্যটকদের ফেলে যাওয়া বর্জ্য অপসারণ করা হয় এবং এলোমেলো থাকা বিভিন্ন দোকানপাটগুলোকে সারিবদ্ধভাবে গুছিয়ে দেয়া হয়। এছাড়াও বড় স্টেশন প্রবেশ পথ দিয়ে প্রবেশে এলোমেলোভাবে রাখা সিএনজি চালিত অটোরিকশাগুলোকেও শেষবারের মত সতর্ক করে দেয়া হয়। যেন তারা কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করে।



এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম, পর্যটন দিবস উপলক্ষে পরিষ্কার পরিচ্ছন্নতা উপ-কমিটির আহ্বায়ক অধ্যক্ষ ওমর ফারুক, সদস্য সেলিম রেজা, মোঃ জাহিদুল হক মিলন, স্বেচ্ছাসেবক ওয়াসিম, আল-আমিন, বিডি ক্লিন সংগঠনের জেলা সমন্বয়কারী রফিকুল ইসলাম রাব্বী, সহ-সমন্বয়কারী আছিয়া আক্তার মিথিলা, আইটি এন্ড মিডিয়া রনি পাটওয়ারী, উপ-সমন্বয়কারী লজিস্টিক তুহিন আহসানসহ প্রায় ৬০জন স্বেচ্ছাসেবক কর্মী।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৭-সূরা মুর্সালাত


৫০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১। শপথ কল্যাণস্বরূপ প্রেরিত বায়ুর,


২। আর প্রলয়ংকরী ঝটিকার,


৩। শপথ সঞ্চালনকারী বায়ুর


৪। আর মেঘপুঞ্জ বিচ্ছিন্নকারী বায়ুর,


৫। এবং শপথ তাহাদের যাহারা মানুষের অন্তরে পেঁৗছাইয়া দেয় উপদেশ-


 


 


আমাকে সামান্যই ভালোবাস, কিন্তু তা যেন দীর্ঘদিনের জন্য হয়।


-জন হে উড।


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে এবং আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৭৯০১১
পুরোন সংখ্যা