চাঁদপুর, বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭, ৫ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু
আরো একজন খ্রিস্টানকে সমাধিস্থ করলো চরমোনাই পীরের স্বেচ্ছাসেবক টিম
স্টাফ রিপোর্টার
২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত আরো একজন খ্রিস্টান ব্যক্তির মরদেহ স্বাস্থ্যবিধি অনুযায়ী সমাধিস্থ করেছে চরমোনাই পীরের সংগঠন ইসলামী আন্দোলন বাংলাদেশের স্বেচ্ছাসেবক টিম। গতকাল মঙ্গলবার বিকেলে শহরের নিশি বিল্ডিং খ্রিস্টান সমাধিস্থলে শহরের মিশন রোডের খ্রিস্টান মিশনের মৃত নবকুমার দের ছেলে সজল দের সমাধিস্থ কাজে সহযোগিতা করে জেলা ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিম।



জানা যায়, সজল দে দীর্ঘদিন অসুস্থ থাকার পর তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে ৫ দিন চিকিৎসাধীন অবস্থায় থেকে গতকাল মঙ্গলবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে যান। তিনি মিশন রোডের খ্রিস্টান মিশনে বসবাস করতেন।



সজল দে করোনা উপসর্গ নিয়ে মারা গেলে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিমকে দাফন-কাফনের জন্যে অনুরোধ জানায়। পরে তারা স্বেচ্ছাসেবক টিম নিয়ে নিশি বিল্ডিং খ্রিস্টান সমাধিস্থলে গিয়ে লাশ গোসল করান এবং সমাধিস্থ করতে সকল কাজে সহযোগিতা করেন।



ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিম আহ্বায়ক শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন জানান, করোনাকালের শুরু থেকে এ পর্যন্ত তারা মুসলিম, হিন্দু, খ্রিস্টানসহ ১৫৭ জন করোনা ও করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফন, সৎকার ও সমাধিস্থ করেছেন। এ সময়ে আর্তমানবতার সেবায় ধর্ম-বর্ণ নির্বিশেষে স্বেচ্ছায় দাফন-কাফনসহ এ জাতীয় কাজগুলো করতে আমরা সর্বদাই প্রস্তুত। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর পীর সাহেব চরমোনাইয়ের নির্দেশে আমরা প্রথম থেকেই মানবসেবায় ছিলাম এবং আছি। তিনি, সুস্থ ও সুন্দরভাবে মানবতার সেবায় কাজ করতে সকলের প্রতি দোয়ার আবেদন করেন।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২১৩৯৫৫
পুরোন সংখ্যা