ঢাকা, শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭, ১ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। আর তাহাদের ধৈর্যশীলতার পুরস্কারস্বরূপ তাহাদিগকে দিবেন উদ্যান ও রেশমী বস্ত্র।


১৩। সেথায় তাহারা সমাসীন হইবে সুসজ্জিত আসনে, তাহারা সেখানে অতিশয় গরম অথবা অতিশয় শীত রোধ করিবে না।


 


 


নিজের হাত ও পায়ের ওপর যে ভরসা করে সে ঠকে না।


-জনগো।


 


 


 


নামাজে তোমাদের কাতার সোজা কর, নচেৎ আল্লাহ তোমাদের অন্তরে মতভেদ ঢালিয়া দিবেন।


 


ফটো গ্যালারি
বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের মতলব উত্তর উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন
বাবুল মুফতী
১৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের মতলব উত্তর উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় সভাকক্ষে কমিটি গঠনে অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন উক্ত বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি ও দাতা সদস্য হাজী মোঃ ফজলুল হক মাস্টার।



প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খোরশেদ আলম। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি মোঃ মানিক মিয়াজীর সভাপতিত্বে ও মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আব্দুল কাদেরের সঞ্চালনায় সাংগঠনিক আলোচনা করেন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ সুমন মিয়া।



উক্ত সংগঠনের কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যারা অফিস সহকারী কাম কম্পিউটার পদে দায়িত্ব পালন করছেন, তাদের দ্বারা অনেক কাজ করানো হয়। প্রতিষ্ঠানের সকল দায়িত্ব তাদেরকে পালন করতে হয়। সে হিসেবে তারা সম্মান পান না, বেতনও পান না। কিছু কিছু সময়ে তারা খাওয়ার সময়, নামাজের সময়ও পায় না কাজের চাপে। প্রতিষ্ঠানের সকল হিসাব নিকাশের পাশাপাশি ক্লাসও করাতে হয়। কিন্তু সে হিসেবে তারা বেতন ভাতা পান না। তাই সরকারের কাছে বেতন গ্রেড ১০ম করার দাবি জানান। পাশাপাশি অনেকেই ছোট পদ বলে তাদেরকে মূল্যায়ন করতে চান না বলে ক্ষোভ প্রকাশ করেন। বক্তারা এই পদ পরিবর্তন করে 'প্রশাসনিক কর্মকর্তা' হিসেবে নিযুক্ত করার দাবি জানান। এছাড়াও সরকারি সকল সুবিধা পাওয়ার জন্য তারা শিক্ষাবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির সুদৃষ্টি কামনা করেন।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব মুক্তি কমপ্লেঙ্রে স্বত্বাধিকারী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ আব্দুল লতিফ মিয়াজী, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি রাকিবুল ইসলাম সোহাগ, সিনিয়র সহ-সভাপতি একেএম গোলাম নবী খোকন, কার্যকরী সদস্য প্রভাষক আলমাছ মিয়া, বাংলাদেশ ভোকেশনাল শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাহের হোসেন, বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কার্তিক সরকার, সহ-আইন বিষয়ক সম্পাদক মোঃ হাফিজুর রহমান, চাঁদপুর জেলা শাখার সভাপতি খোরশেদ আলম কাজল, সাংগঠনিক সম্পাদক মোঃ ওমর ফারুক প্রমুখ।



সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা জামাল উদ্দিন। গীতা থেকে পাঠ করেন শ্যামল চন্দ্র দাস। আরো বক্তব্য রাখেন জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী জাকির হোসেন, ইন্দুরিয়া উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মানিক মিয়া, চরপাথালিয়া উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী আবু তাহের প্রমুখ। এ সময় মতলব উত্তর উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



সভার দ্বিতীয় অধিবেশনে উপস্থিত সকলের সম্মতিতে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের মতলব উত্তর উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে আহ্বায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন কালীপুর উচ্চ বিদ্যালয়ের মোঃ জামাল হোসেন, যুগ্ম-আহ্বায়ক হয়েছেন জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের মীর মোঃ জাকির হোসেন ও সদস্য সচিব সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের মোঃ সদরুল আমিন। পূর্ণাঙ্গ কমিটি পরবর্তীতে গঠন করা হবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৭৫৫০
পুরোন সংখ্যা