চাঁদপুর, বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


২০। তোমার প্রতিপালক তো জানেন যে, তুমি জাগরণ কর কখনও রাত্রির প্রায় দুই-তৃতীয়াংশ কখনও অর্ধাংশ এবং কখনও এক তৃতীয়াংশ এবং জাগে তোমার সংগে যাহারা আছে তাহাদের একটি দলও এবং আল্লাহই নির্ধারণ করেন দিবস ও রাত্রির পরিমাণ। তিনি জানেন যে, তোমরা ইহা পুরাপুরি পালন করিতে পারিবে না, অতএব আল্লাহ তোমাদের প্রতি ক্ষমাপরবশ হইয়াছেন। কাজেই কুরআনের যতটুকু আবৃত্তি করা তোমার জন্য সহজ, ততটুকু আবৃত্তি কর, আল্লাহ জানেন যে, তোমাদের মধ্যে কেহ কেহ অসুস্থ হইয়া পড়িবে, কেহ কেহ আল্লাহর অনুগ্রহ সন্ধানে দেশ ভ্রমণ করিবে এবং কেহ কেহ আল্লাহর পথে সংগ্রামে লিপ্ত হইবে। কাজেই তোমরা কুরআন হইতে যতটুকু সহজসাধ্য আবৃত্তি কর। অতএব সালাত কায়েম কর, যাকাত প্রদান কর এবং আল্লাহকে দাও উত্তম ঋণ। তোমরা তোমাদের নিজেদের মঙ্গলের জন্য ভাল যাহা কিছু অগ্রিম প্রেরণ করিবে। তোমরা তাহা পাইবে আল্লাহর নিকট। উহা উৎকৃষ্টতর এবং পুরস্কার হিসাবে মহত্তর। আর তোমরা ক্ষমা প্রার্থনা কর আল্লাহর নিকট; নিশ্চয়ই আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


জনসমর্থনহীন সরকারের পতন অবধারিত।


-জ্যোতি বসু।


 


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


ফটো গ্যালারি
স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচরের ঈদ পুনর্মিলনী ও বৃক্ষরোপণ
হাইমচর প্রতিনিধি
১৩ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত হাইমচর উপজেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত ছাত্র ও সমাজকল্যাণমূলক সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচরের উদ্যোগে ঈদ পুনর্মিলনী, বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।



গত মঙ্গলবার সকাল ১০টায় হাইমচর সরকারি মহাবিদ্যালয়ের অডিটোরিয়ামে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচরের নির্বাহী সদস্য জিল্লুর রহমান জুয়েলের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক মু. ইসমাইল হোসেনের সঞ্চালনায় ঈদ পুনর্মিলনী, বৃক্ষরোপণ ও বিতরণ অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচরের উপদেষ্টা ও হাইমচর সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মনোয়ার হোসেন মোল্লা। বিশেষ অতিথি ছিলেন হাইমচর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বাজাপ্তী রমনীমোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমএ মান্নান, হাইমচর সরকারি মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোখলেছুর রহমান মুকুল, ইংরেজি প্রভাষক ও সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সবুজ, নির্বাহী সদস্য ও প্রতিষ্ঠাতা প্রকাশনা সম্পাদক নূরে আলম জমাদার।



অতিথিবৃন্দ বলেন, স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর দীর্ঘদিন ধরে হাইমচরের শিক্ষার্থীদের কল্যাণে ও সমাজকল্যাণে কাজ করে আসছে, এতে আমরা আনন্দিত। কর্মের মাধ্যমেই মানুষ বেঁচে থাকে, তাই সবাইকে মানবকল্যাণে কাজ করার আহ্বান জানান তারা। তারা আরও বলেন, প্রতিটি মানুষের উচিত একটি বৃক্ষ নিধনের পূর্বে তিনটি গাছ রোপণ করা।



স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচরের প্রতিনিধিদের মধ্য থেকে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কামরুল হাসান রনি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মওদুদ হাসান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফারুকুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইমান হোসেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের আল-আমিন, কবি নজরুল সরকারি কলেজের সালেহ আহমদ সালে, সোহরাওয়ার্দী কলেজের শরীফ হোসেন প্রমুখ।



স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচরের পক্ষ থেকে হাইমচর সরকারি মহাবিদ্যালয়ে বৃক্ষরোপণ করা হয় এবং ২৩০টি গাছের চারা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।



এ সময় উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত হাইমচরের শিক্ষার্থীবৃন্দ, হাইমচরের বিভিন্ন কলেজ ও স্কুলের ছাত্র-ছাত্রীবৃন্দ।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭১১২৩৭
পুরোন সংখ্যা