চাঁদপুর, বুধবার ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে কোনো বাধা নেই : হাইকোর্ট; রিট খারিজ। ||  তথ্যসূত্র: চ্যানেল টুয়েন্টি ফোর।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৭। অতএব যদি তোমরা কুফরী কর তবে কী করিয়া আত্মরক্ষা করিবে সেই দিন যেই দিনটি কিশোরকে পরিণত করিবে বৃদ্ধে,


 


 


 


শিক্ষা অলঙ্কারের মতো নয়। এর হারিয়ে যাবার সম্ভাবনা নেই।


-বার্নাস।


 


সাবধান ধর্ম সম্বন্ধে বাড়াবাড়ি কোরো না। (ধর্মের) বাড়াবাড়ির জন্য তোমাদের পূর্ববর্তী বহু জাতি ধ্বংস হয়ে গেছে।


 


 


ফটো গ্যালারি
চান্দ্রা দরবার শরীফের বার্ষিক এশা'য়াত সম্মেলন ও পবিত্র উরছে আযম মোবারক
১২ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


উপমহাদেশের অন্যতম প্রখ্যাত আলেমে-দ্বীন, অলীয়ে-কামেল হযরত শাহ মাওলানা সাইয়্যেদ মোহাম্মদ সাইফুল্লাহ্ নঙ্বন্দী-মুজাদ্দেদী (রাঃ)-এর বেছাল মোবারক উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলাধীন খানকায়ে এনায়েতিয়া ছাইফিয়া নঙ্বন্দীয়া মুজাদ্দেদীয়া চান্দ্রা দরবার শরীফে বাৎসরিক এশা'য়াত সম্মেলন ও পবিত্র উরছে আযম মোবারক স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে অনুষ্ঠিত হয়েছে।



৪ আগস্ট মঙ্গলবার দরবার শরীফের অডিটোরিয়ামে সকাল ১০টায় প্রথম অধিবেশনে বাৎসরিক এশা'য়াত সম্মেলনে সভাপতিত্ব করেন আঞ্জুমানে এশা'য়াতে ছাইফিয়া নঙ্বন্দীয়া মুজাদ্দেদীয়া কেন্দ্রীয় কমিটির আমীরে-আলা ও দরবার শরীফের সাজ্জাদানশীল পীর হযরতুল আল্লামা আলহাজ শাহ্ সাইয়্যেদ মোহাম্মদ হুজ্জাতুল্লাহ্ নঙ্বন্দী-মুজাদ্দেদী।



প্রধান অতিথি ছিলেন এশা'য়াত কেন্দ্রীয় কমিটির নায়েবে আমীর, চাঁদপুর জেলা কমিটির সভাপতি এবং দরবার শরীফের ট্রাস্টি বোর্ডের ভাইস প্রেসিডেন্ট আলহাজ এমএ বারী খান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় এশা'য়াত কমিটির নায়েবে আমির বিশিষ্ট সমাজসেবক আলহাজ ইউনুছ আলী মোল্লা, কেন্দ্রীয় কমিটি ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারী জেনারেল সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডঃ ড. মোঃ কামরুল হাসান, কেন্দ্রীয় নায়েবে আমির ও ট্রাস্টি বোর্ডের সদস্য ইঞ্জিনিয়ার আলহাজ মোঃ মাহফুজুর রহমান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও ট্রাস্টি বোর্ড সদস্য আলহাজ মোঃ জয়নাল আবেদীন বেপারী, চাঁদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক লায়ন মোঃ গোলাম হোসেন টিটো, কমিটির সৌদি আরব বিষয়ক সম্পাদক আলহাজ মোঃ আব্দুল খালেক সাইফী ও রায়পুর কমিটির মোঃ মোসলেহ উদ্দীন মানিক। কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আলহাজ মাওলানা মোঃ ওয়ালি উল্লার সঞ্চালনায় উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জস্থ বিখ্যাত আউয়াল সুইটসের স্বত্বাধিকারী আলহাজ এম.এ. আউয়াল, কেন্দ্রীয় নির্বাহী ও ট্রাস্টি বোর্ডের সদস্য আলহাজ মোঃ ফিরোজ আলম, ডাঃ এম. এ. আকবর, আবদুল হামিদ বেপারী, মিজানুর রহমান রাঢ়ী প্রমুখ। উক্ত সম্মেলনে ৬৫টি সাংগঠনিক কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



সম্মেলনে বিদ্যমান করোনা মহামারির কারণে দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর সাহেব কেবলার ওরছ মোবারক স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে পালন এবং আগামী ১২ ও ১৩ নভেম্বর বৃহস্পতি ও শুক্রবার যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে পালন করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।



দ্বিতীয় অধিবেশন বাদ যোহর হতে রাতব্যাপি কোরানখানি, মিলাদ মাহফিল, ওয়াজ-নসিহত ও নফল ইবাদতের মাধ্যমে অতিবাহিত হয়। আখেরি মোনাজাতে দেশবাসী এবং বিশ্ব মুসলিম সম্প্রদায়ের জন্য দোয়া তথা বিদ্যমান করোনা মহামারি হতে গোটা মানবজাতির হেফাজতের জন্য দোয়া করা হয়।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯৫২০৬৩
পুরোন সংখ্যা