চাঁদপুর, সোমবার ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১। বল, আমার প্রতি ওহী প্রেরিত হইয়াছে যে, জিন্নদের একটি দল মনোযোগ সহকারে শ্রবণ করিয়াছে এবং বলিয়াছে, 'আমরা তো এক বিস্ময়কর কুরআন শ্রবণ করিয়াছি,


২। যাহা সঠিক পথনির্দেশ করে; ফলে আমরা ইহাতে বিশ্বাস স্থাপন করিয়াছি। আমরা কখনও আমাদের প্রতিপালকের কোন শরীক স্থির করিব না,


 


 


প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
মুজিববর্ষ উপলক্ষে গৃদকালিন্দিয়া কলেজের বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা কর্মসূচি
ফরিদগঞ্জ ব্যুরো
১৩ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মুজিববর্ষ উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলার অন্যতম বৃহৎ বিদ্যাপীঠ গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজ কর্তৃপক্ষ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপণ করেছে। সপ্তাহব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খান। শনিবার সকালে কলেজের শেখ রাসেল ছাত্রাবাস ও শেখ হাসিনা ছাত্রী নিবাসের সামনে এবং রোববার কলেজ আঙ্গিনায় ফলজ ও বনজ বৃক্ষ রোপণ করা হয়। মুজিববর্ষ উপলক্ষে সরকারিভাবে প্রাপ্ত বিভিন্ন প্রজাতির এই বৃক্ষ রোপণ করা হয়।



কলেজ অধ্যক্ষ জানান, কলেজ কর্তৃপক্ষ ১৯৯৮ ও ২০০০ সালে সড়ক ও জনপথ বিভাগ থেকে ৩২ একর জমি স্থায়ী লিজ নিয়ে সেখানে বনায়ন করেছে। এ ছাড়া কলেজের দু'টি ছাত্রাবাস যথাক্রমে শেখ রাসেল ছাত্রাবাস ও শেখ হাসিনা ছাত্রীনিবাসের সামনে এ বছর সরকার থেকে প্রাপ্ত দুই শতাধিক ফলজ, বনজ ও ঔষধী গাছ রোপণ করা হয়েছে। একই সাথে বর্তমান পরিস্থিতিতে ডেঙ্গুসহ সকল রোগ প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান করা হয়।



বৃক্ষ রোপণ ও পরিচ্ছন্নতা অভিযানের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খান, উপাধ্যক্ষ মুনীর চৌধুরী, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, সহকারী অধ্যাপক ইকবাল হোসেন চৌধুরী, সহকারী অধ্যাপক গৌরি রাণী সাহা, প্রভাষক কে কে এম মাসুম, শেখ রাসেল ছাত্রাবাসের সুপার প্রভাষক তুষার কান্তি সরকার, সহকারী সুপার আবুল কালাম আজাদ প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৬৪২১৭
পুরোন সংখ্যা