চাঁদপুর, সোমবার ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১। বল, আমার প্রতি ওহী প্রেরিত হইয়াছে যে, জিন্নদের একটি দল মনোযোগ সহকারে শ্রবণ করিয়াছে এবং বলিয়াছে, 'আমরা তো এক বিস্ময়কর কুরআন শ্রবণ করিয়াছি,


২। যাহা সঠিক পথনির্দেশ করে; ফলে আমরা ইহাতে বিশ্বাস স্থাপন করিয়াছি। আমরা কখনও আমাদের প্রতিপালকের কোন শরীক স্থির করিব না,


 


 


প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
করোনায় স্বাস্থ্য বিধি অনুযায়ী আধুনিকতার ছোঁয়ায় রূপলাগী বিউটি পার্লার
১৩ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের নারীদের সাজসজ্জার পুরনো ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান রূপলাগী বিউটি পার্লার এন্ড ফ্যাশন হাউস। চাঁদপুর শহরের প্রাণকেন্দ্র জেএম সেনগুপ্ত রোডস্থ মীরশপিং মার্কেটের ৩য় তলায় বিশাল পরিসরে। চলমান করোনা পরিস্থিতিতে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষিত স্বাস্থ্য নীতিমালা অনুযায়ী নারীদের এ রূপচর্চার অন্যতম প্রতিষ্ঠান রূপলাগী বিউটি পার্লারটি চলছে। তথ্য প্রযুক্তির এ যুগে প্রতিনিয়ত পরিবর্তন ও আধুনিকতায় চলছে বিশ্ব। সেই সাথে তাল মিলিয়ে নারীদের রূপচর্চার চাহিদা প্রতিনিয়ত ঢেলে সাজাচ্ছেন প্রতিষ্ঠানের কর্ণধার সোহেলী সুলতানা স্বপ্না। যিনি শুধু একজন দক্ষ ও অভিজ্ঞ বিউটিশিয়ানই নন, তিনি একজন নারী উদ্যোক্তা।



চাঁদপুর শহরে বিউটি পার্লারগুলোর মধ্যে ১০/১৫টি পালারের বিউটিশিয়ানই তাঁর কাছে হাতেখড়ি শুরু করে প্রয়োজনীয় শিক্ষা গ্রহণ করে এ ব্যবসা করছেন। শুধু রূপচর্চার প্রতিষ্ঠানই নয়, নারীদের ব্যবহৃত পোশাক ও আনুষঙ্গিক প্রায় উপকরণও বিক্রি করছে। এক কথায় নারীদের জন্যে নারী বান্ধব প্রতিষ্ঠান।



জানা যায়, প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠা লগ্ন থেকে বিউটিশিয়ানরা নিয়ম অনুযায়ী তাদের পোশাক পরিধান করেই কাজ করে। আর বৈশি্বক মহামারী করোনা শুরু থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সুরক্ষা পোশাক এবং কাস্টমারদের প্রবেশেও বেশ কিছু নিয়মের মধ্যে চালাচ্ছেন প্রতিষ্ঠানের মালিক। শরীরের তাপমাত্রা চেকিং এবং প্রতিরোধক জীবাণু নাশক ঔষধ স্প্রেসহ প্রয়োজনীয় সকল বিষয়ে সচেতন প্রতিষ্ঠানের সংশ্লিষ্টগণ।



রূপলাগী বিউটি পার্লার প্রতিষ্ঠালগ্ন প্রতিনিয়ত আধুনিকতার ছোঁয়ায় নারীদের চাহিদা অনুযায়ী কাজ করায় পুরো জেলাব্যাপী সুনাম অর্জন করে।



প্রতিষ্ঠানটির কর্ণধার ও উদ্যোক্তা সোহেলী সুলতানা স্বপ্নার চেষ্টায় ও পরিশ্রমের কারণে এটি একটি প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছে।



বর্তমানে রূপচর্চার নামে অনঅভিজ্ঞদের দ্বারা যত্রতত্র গড়ে ওঠা বিউটি পার্লারে নারীরা কাজ করতে গিয়ে স্কিন বা ত্বকের সমস্যা হয়ে নানা রোগের সৃষ্টি হয়। আবার বিভিন্ন উপায়ে হয়রানি হওয়ার নজিরও রয়েছে।



তথ্য প্রযুক্তির যুগে গ্রাহক চাহিদা অনুযায়ী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিষ্ঠানের নামে অর্থাৎ রূপলাগী বিউটি পার্লার নামে একটি পেইজ খুলে এ বিষয়ে লাইভে এসে গ্রাহকদের সকল বিষয়ে খোলামেলা কথা বলেন এবং উপদেশ পরামর্শ, সমস্যা সমাধানে কাজ করছেন। ফলে প্রতিষ্ঠানটির প্রতিনিয়ত সুনাম ছড়িয়ে পড়ছে চারদিকে। বাড়ছে গ্রাহকের সংখ্যা। গ্রাহকদের বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে পরিচিত এটি।



এদিকে রূপলাগী বিউটি পার্লারের এ সুনাম কারো কারো কাছে হয়েছে বিষফোঁড়া। তাইতো মাঝে মাঝে প্রতিষ্ঠানের ও মালিকের বিরুদ্ধে অপ্রচার ও হয়রানির চেষ্টা করেও সফল হয়নি ষড়যন্ত্রকারীরা।



সোহেলী সুলতানা স্বপ্না জানান, ব্যবসায়িক প্রতিষ্ঠান করে নিজে যেমন সফল হয়েছি আবার অনেকে আমার কাছ থেকে শিক্ষা নিয়ে আজ প্রতিষ্ঠানের মালিক। এটাই আমার সন্তুষ্টি। পিছনে কে কী বললো তাতে আমার কিছু যায় আসে না, আমি বিশ্বাস করি এ জেলার সবচেয়ে পুরনো ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান হিসেবে সকল শ্রেণী-পেশার নারীদের কাছে এ প্রতিষ্ঠান একটি আস্থার প্রতীক।



চাঁদপুরের সচেতন সমাজের সহযোগিতার ফলে আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলছি। সবোপরি মহান আল্লাহ চাঁদপুরবাসীসহ সকলকে এ করোনা দুর্যোগ থেকে হেফাজত করুক। এ কামনা করছি।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৮৬৩৮
পুরোন সংখ্যা