চাঁদপুর, শুক্রবার ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৫। আমি তোমাদের নিকট পাঠাইয়াছি এক রাসূল তোমাদের জন্য স্বাক্ষীস্বরূপ যেমন রাসূল পাঠাইয়াছিলাম ফির'আওনের নিকট,


১৬। কিন্তু ফির'আওন সেই রাসূলকে অমান্য করিয়াছিল, ফলে আমি তাহাকে কঠিন শাস্তি দিয়াছিলাম।


 


 


 


 


 


assets/data_files/web

নিরাপদ দূরত্ব হতে সাহসী হওয়া সহজ। -ঈশপ।


 


 


 


 


 


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


ফটো গ্যালারি
আরও ৫ পাবলিক বিশ্ববিদ্যালয় অনুমোদন পেতে যাচ্ছে
১০ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নতুন আরও ৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিতে যাচ্ছে সরকার। তার মধ্যে নাটোর জেলায় দুটি কৃষি বিশ্ববিদ্যালয় রয়েছে। এ ব্যাপারে জরুরি ভিত্তিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কাছে মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়।



ইউজিসি সূত্রে জানা গেছে, নতুন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে- নারায়ণগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নাটোর জেলার সদর উপজেলায় ডক্টর ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয়, নাটোর জেলার সিংড়া উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয়, মেহেরপুরের গাংনী উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের নির্বাচনী এলাকা মেহেরপুরে কৃষি বিশ্ববিদ্যালয়।



দেশে ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয় একাডেমিক কার্যক্রম চালাচ্ছে। আরও ৩টি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন আছে, কিন্তু এখনও কার্যক্রম শুরু হয়নি। গত সপ্তাহে আরও ৫টি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে জরুরি ভিত্তিতে মতামত দিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে অনুরোধ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।



এদিকে শিক্ষাবিদরা বলছেন, নতুন বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয়ার থেকে এখন সবচেয়ে বেশি জরুরি যে বিশ্ববিদ্যালয়গুলো আছে সেগুলোর অবকাঠামো এবং গবেষণা খাতের উন্নয়ন করা। সেই সঙ্গে কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব না দিলে বেকারত্বের হার আরও বাড়বে।



তারা বলেন, এখন যে বিশ্ববিদ্যালয়গুলো আছে সেগুলোতেই মান নিশ্চিত করা যাচ্ছে না। এ অবস্থায় নতুন বিশ্ববিদ্যালয় অনুমোদন দেয়ার সিদ্ধান্ত অপরিকল্পিত।



বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বলছে, পাবলিক বিশ্ববিদ্যালয়ে আসন সংকট থাকায় নতুন বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয়া হচ্ছে। ধীরে ধীরে সব জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় করা হবে। বেকারত্বের হার এবং শিক্ষার মানের সাথে বিশ্ববিদ্যালয়ের অনুমোদনের কোনো সম্পর্ক নেই। সূত্র : জাগো নিউজ।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩৩৩৩৪
পুরোন সংখ্যা