চাঁদপুর, বুধবার ৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হাজীগঞ্জে বিএম কলিম উল্যাহ ফাউন্ডেশনের সুরক্ষা সামগ্রী বিতরণ
কামরুজ্জামান টুটুল
০৮ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে বিএম কলিম উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে করোনাসহ জীবাণু সুরক্ষা সামগ্রী মাস্ক, গ্লাভস, ফেস শিল্ড ও পিপিই বিতরণ করা হয়েছে। এই ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে ৪শ' ৯০টি অরজিনাল কেএন-৯৫ মাস্ক, ১ হাজার জোড়া (২ হাজার) হ্যান্ডগ্লাভস, ১শ' ২০টি ফেসশিল্ড ও ২০টি পিপিই বিতরণ করা হয়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে চিকিৎসকসহ অন্য সকলের জন্য ১শ' ৫০ টি মাস্ক, ১ হাজার গ্লাভস ও ৫০টি ফেস শিল্ড, হাজীগঞ্জ থানা পুলিশের জন্য ১শ' ৫০টি মাস্ক, ৫শ' গ্লাভস, ১০টি পিপিই ও ৫০টি ফেস শিল্ড এবং হাজীগঞ্জ পৌরসভায় ১শ' ৫০টি মাস্ক দেয়া হয়।



এছাড়াও হাজীগঞ্জে মাঠ পর্যায়ে কর্মরত সংবাদকর্মীদের মাঝে ২০টি মাস্ক ও ২০টি ফেস শিল্ড এবং করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্যদের মাঝে ৫শ' গ্লাভস, ২০টি মাস্ক ও ১০টি পিপিই উপহার দেয়া হয়। ফাউন্ডেশনের পক্ষে এ দিন সকালে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের হাতে এই সুরক্ষা সামগ্রী তুলে দেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বিএম মহসিন নয়ন।



এছাড়াও চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস.এম সোয়েব আহমেদ চিশতী, পুলিশ সদস্যদের পক্ষে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন রনি, করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্য শরিফুল ইসলাম ও সুমন মোল্লা এই উপহার (সুরক্ষা সামগ্রী) গ্রহণ করেন।



এসব সুরক্ষা সামগ্রী বিতরণের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ফাউন্ডেশনের সদস্যবৃন্দ। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আহমেদ তানভির হাসান, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুর রশিদসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে, উপজেলায় বসবাসরত অসহায়, দুঃস্থ ও গরীবদের স্বাস্থ্য, শিক্ষা এবং আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন এবং যে কোনো মহামারি ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কর্মরতদের সহযোগিতা করা। তাই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় পৌরসভা, হাসপাতাল, পুলিশ, সাংবাদিক এবং করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্যদের মাঝে এই সুরক্ষা সামগ্রী উপহার দেয়া হয়।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২০। যাহাতে তোমরা চলাফেরা করিতে পার প্রশস্ত পথে।


২১। নূহ্ বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমার সম্প্রদায় তো আমাকে অমান্য করিয়াছে এবং অনুসরণ করিয়াছে এমন লোকের যাহার ধন-সম্পদ ও সন্তান-সন্ততি তাহার ক্ষতি ব্যতীত আর কিছুই বৃদ্ধি করে নাই।


 


দুজন চাটুকার একসঙ্গে বেশি দূর ভ্রমণ করতে পারে না।


-জন ব্রো।


 


 


 


বিদ্যার মতো চক্ষু আর নেই, সত্যের চেয়ে বড় তপস্যা আর নেই, আসক্তির চেয়ে বড় দুঃখ আর নেই, ত্যাগের চেয়ে সুখ আর কিছুতেই নেই।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৩৩৬২১
পুরোন সংখ্যা