চাঁদপুর, বুধবার ৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২০। যাহাতে তোমরা চলাফেরা করিতে পার প্রশস্ত পথে।


২১। নূহ্ বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমার সম্প্রদায় তো আমাকে অমান্য করিয়াছে এবং অনুসরণ করিয়াছে এমন লোকের যাহার ধন-সম্পদ ও সন্তান-সন্ততি তাহার ক্ষতি ব্যতীত আর কিছুই বৃদ্ধি করে নাই।


 


দুজন চাটুকার একসঙ্গে বেশি দূর ভ্রমণ করতে পারে না।


-জন ব্রো।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


হাজীগঞ্জে বিএম কলিম উল্যাহ ফাউন্ডেশনের সুরক্ষা সামগ্রী বিতরণ
কামরুজ্জামান টুটুল
০৮ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে বিএম কলিম উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে করোনাসহ জীবাণু সুরক্ষা সামগ্রী মাস্ক, গ্লাভস, ফেস শিল্ড ও পিপিই বিতরণ করা হয়েছে। এই ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে ৪শ' ৯০টি অরজিনাল কেএন-৯৫ মাস্ক, ১ হাজার জোড়া (২ হাজার) হ্যান্ডগ্লাভস, ১শ' ২০টি ফেসশিল্ড ও ২০টি পিপিই বিতরণ করা হয়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে চিকিৎসকসহ অন্য সকলের জন্য ১শ' ৫০ টি মাস্ক, ১ হাজার গ্লাভস ও ৫০টি ফেস শিল্ড, হাজীগঞ্জ থানা পুলিশের জন্য ১শ' ৫০টি মাস্ক, ৫শ' গ্লাভস, ১০টি পিপিই ও ৫০টি ফেস শিল্ড এবং হাজীগঞ্জ পৌরসভায় ১শ' ৫০টি মাস্ক দেয়া হয়।



এছাড়াও হাজীগঞ্জে মাঠ পর্যায়ে কর্মরত সংবাদকর্মীদের মাঝে ২০টি মাস্ক ও ২০টি ফেস শিল্ড এবং করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্যদের মাঝে ৫শ' গ্লাভস, ২০টি মাস্ক ও ১০টি পিপিই উপহার দেয়া হয়। ফাউন্ডেশনের পক্ষে এ দিন সকালে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের হাতে এই সুরক্ষা সামগ্রী তুলে দেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বিএম মহসিন নয়ন।



এছাড়াও চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস.এম সোয়েব আহমেদ চিশতী, পুলিশ সদস্যদের পক্ষে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন রনি, করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্য শরিফুল ইসলাম ও সুমন মোল্লা এই উপহার (সুরক্ষা সামগ্রী) গ্রহণ করেন।



এসব সুরক্ষা সামগ্রী বিতরণের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ফাউন্ডেশনের সদস্যবৃন্দ। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আহমেদ তানভির হাসান, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুর রশিদসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে, উপজেলায় বসবাসরত অসহায়, দুঃস্থ ও গরীবদের স্বাস্থ্য, শিক্ষা এবং আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন এবং যে কোনো মহামারি ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কর্মরতদের সহযোগিতা করা। তাই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় পৌরসভা, হাসপাতাল, পুলিশ, সাংবাদিক এবং করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্যদের মাঝে এই সুরক্ষা সামগ্রী উপহার দেয়া হয়।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৮৮৬৬১১
পুরোন সংখ্যা