চাঁদপুর, বুধবার ৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হাজীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ ও অর্থ সহায়তা প্রদান
পাপ্পু মাহমুদ
০৮ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জ উপজেলার কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ ও অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। পারিবারিক পুষ্টি চাহিদা মিটানোর লক্ষ্যে প্রতি ইঞ্চি জমি পতিত রাখা যাবে না প্রধানমন্ত্রীর এ নির্দেশনাকে সামনে রেখে সবজি প্রণোদনা কর্মসূচি ২০২০-২১-এর আওয়াতায় উপজেলার ২৮৮জন কৃষকের মাঝে বিনামূল্যে সবজি বীজ ও অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।



সোমবার উপজেলা চত্বরে ২৮৮জন কৃষকদের মাঝে পালংশাক, বরবটি, লালশাক, পুঁইশাক, ডাটাশাক ও বেগুন সহ মোট ১৬ প্রকার সবজি বীজ প্রদান করা হয়। এ ছাড়াও প্রত্যেক কৃষকের বিকাশ নাম্বরে সার বাবদ ৪৩৫টাকা, বেড়া বাবদ ১ হাজার টাকা, পরিচর্যা বাবদ ৫শ' টাকাসহ মোট ১৯৩৫ টাকা ও একটি করে সাইনবোর্ড প্রদান করা হয়।



সবজি বীজ ও অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠান টেলি কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ৃয়া।



সবজি বীজ ও অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মাজেদুর রহমান। উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আজাদ হোসেন ও উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কাজী মনজুরুল আলম।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২০। যাহাতে তোমরা চলাফেরা করিতে পার প্রশস্ত পথে।


২১। নূহ্ বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমার সম্প্রদায় তো আমাকে অমান্য করিয়াছে এবং অনুসরণ করিয়াছে এমন লোকের যাহার ধন-সম্পদ ও সন্তান-সন্ততি তাহার ক্ষতি ব্যতীত আর কিছুই বৃদ্ধি করে নাই।


 


দুজন চাটুকার একসঙ্গে বেশি দূর ভ্রমণ করতে পারে না।


-জন ব্রো।


 


 


 


বিদ্যার মতো চক্ষু আর নেই, সত্যের চেয়ে বড় তপস্যা আর নেই, আসক্তির চেয়ে বড় দুঃখ আর নেই, ত্যাগের চেয়ে সুখ আর কিছুতেই নেই।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৭৪২১২
পুরোন সংখ্যা