চাঁদপুর, সোমবার ৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
৫ যুগের রেকর্ড ভাঙ্গলেন ক্রিশ্চিয়ানো রোনালদো
চৌধুরী ইয়াসিন ইকরাম
০৬ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নিজের জীবনে যেমন একটি রেকর্ড করলেন, তেমনি দলকে জিতিয়ে প্রায় ৫ যুগের (৬০ বছরের) রেকর্ড ভাঙ্গলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দিন দিন যেনো এ ফুটবল খেলোয়াড় নতুন নতুন রেকর্ড সৃষ্টি করে যাচ্ছেন। ক্রীড়া পরিসংখ্যান হিসেবে জানা যায়, তাঁর এখন বয়স চলে ৩৫। কে বলবে! ক্রিশ্চিয়ানো রোনালদো যেনো দিনকে দিন তরুণ হচ্ছেন। পর্তুগিজ যুবরাজ এবার ভাঙ্গলেন ৬০ বছরের পুরানো এক রেকর্ড। ১৯৬০-৬১ মৌসুমের পর জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়লেন।



দুর্দান্ত এ মাইলফলক রোনালদো গড়েছেন শনিবার তোরিনোর বিপক্ষে ডার্বি ম্যাচে। যে ম্যাচটিতে ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেন পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী এই তারকা। দলও পায় ৪-১ ব্যবধানের বড় জয়।



১৯৬০-৬১ মৌসুমে জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়েছিলেন ওমর সিভোরি। এরপর আলেসান্দ্রো দেল পিয়েরো, রবার্তো ব্যাজিও এবং মিচেল প্লাতিনির মতো কিংবদিন্তরাও পারেননি। ৬০ বছর পর সেই রেকর্ডে নিজের নাম জড়িয়ে নিলেন রোনালদো।



ম্যাচের ৬১তম মিনিটে করা রোনালদোর এ গোলটি ছিল জুভেন্টাসে ফ্রি-কিক থেকে করা তার প্রথম গোল। ৪২ বারের চেষ্টায় ফ্রি-কিক থেকে অবশেষে গোলের দেখা পেলেন পর্তুগিজ যুবরাজ।



জুভেন্টাসে অবশ্য শুরু থেকেই দারুণ ধারাবাহিক ছিলেন রোনালদো। ইতালিতে নিজের প্রথম মৌসুমেই করেছিলেন ২১ গোল। এবার ইতিমধ্যেই ২৫ গোলের মাইলফলক ছুঁয়ে ফেললেন।



১৯৬০-৬১ মৌসুমে জুভেন্টাসের শিরোপা জয়ে ২৫ গোলের রেকর্ড গড়ে শেষ করেছিলেন আর্জেন্টাইন বংশোদ্ভূত ইতালিয়ান তারকা ওমর সিভোরি। যদিও সেবার সাম্পদোরিয়ার সার্জিও ব্রিগেনতির জন্য সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটি হাতে তুলতে পারেননি তিনি।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


১৫। তোমরা কি লক্ষ্য কর নাই আল্লাহ কিভাবে সৃষ্টি করিয়াছেন সপ্তস্তরে বিন্যস্ত আকাশম-লী?


১৬। এবং সেথায় চন্দ্রকে স্থাপন করিয়াছেন আলোরূপে ও সূর্যকে স্থাপন করিয়াছেন প্রদীপরূপে;


 


মহৎ মানুষেরা বিধাতার কল্পনার চমৎকার ফসল।


-পি জে বেইলি।


 


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে এবং আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৪৯৬৯০
পুরোন সংখ্যা