চাঁদপুর, রোববার ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৩। তোমাদের কী হইয়াছে যে, তোমরা আল্লাহর শ্রেষ্ঠত্ব স্বীকার করিতে চাহিতেছ না!


১৪। অথচ তিনিই তোমাদিগকে সৃষ্টি করিয়াছেন পর্যায়ক্রমে,


 


 


সবচেয়ে ছোট আনন্দগুলো সবচেয়ে মধুর।


-ফারকুহার।


 


 


 


পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে হিজড়া দলপ্রধান নূপুর মাদকসহ আটক
মতলব উত্তর ব্যুরো
০৫ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলায় হিজড়া দলপ্রধান নূপুর মাদকসহ আটক হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ছেংগারচর পৌরসভার রুহিতারপাড় থেকে ৮শ' ২০ পিচ ইয়াবা, ২শ' গ্রাম গাঁজা ও মাদক বিক্রির ৭ হাজার ৬শ' টাকাসহ হিজড়া দলপ্রধান নূপুর আক্তার (২৬) কে আটক করেছে থানা পুলিশ। শনিবার সকালে তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়।



হিজড়া নূপুরের ছত্রছায়ায় ৮-১০জন হিজড়া পৌর এলাকার আশপাশে মাদক বিক্রিসহ চাঁদাবাজি করছে বলে অভিযোগ রয়েছে।



হিজড়ারা মাদক ব্যবসায় জড়িত এমন গোয়েন্দা রিপোর্ট রয়েছে। হিজড়ারা রুহিতারপাড় ও সুজাতপুর এলাকায় ডেরা বানিয়ে বসবাস করার পাশাপাশি মাদক ব্যবসা করছে। এ কথা তুলে ধরেন বৃহস্পতিবার উপজেলার এক সভায় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল। হিজড়াদের মাদক ব্যবসার সাথে সমাজের কিছু লোক যে জড়িত সে ব্যাপারেও এমপি কথা বলেন। পুলিশসহ আইন-শৃঙ্খলাবাহিনী সদস্যদের এ ব্যাপারে তৎপরতার জন্য নির্দেশ দেন।



এ মাদকের ছোবলে যুবসমাজ হচ্ছে বিপথগামী, নষ্ট হচ্ছে সামাজিক পরিবেশ। চোখের সামনেই কারো সন্তান নেশাগ্রস্ত হয়ে বিপথগামী হয়ে পড়লেও অভিভাবকদের যেন কিছুই করার নেই। তাই মাদক বিক্রি বন্ধে কড়া ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন মতলব উত্তরের অভিভাবকরা।



হিজড়া মহসিন বলেন, আমাদের সমপ্রদায়ের অনেকেই মাদকাসক্ত, কথাটি মিথ্যা নয়। রীতিমতো মাদক কারবারও পরিচালনা করে তাদের কেউ কেউ। তবে আমাদের সংগঠনের বাইরে আরো হিজড়া রয়েছে, যাদের বেশির ভাগই এসব অবৈধ কার্যক্রম পরিচালনা করে।



মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা বলেন, মাদক কারবারির কোনো জাত বা লিঙ্গ নেই। এই অপরাধীরা সমাজের শত্রু। এদের ছাড় দেয়া হবে না।



সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) আহসান হাবিব বলেন, 'প্রতিদিনই আমাদের পুলিশ সদস্যরা মাদকদ্রব্যসহ ব্যবসায়ীদের গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে। কিন্তু তারা জামিনে বের হয়ে আবারও একই অপরাধে জড়াচ্ছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোনো পুলিশ সদস্য এ কাজে জড়িত থাকলে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩৭০৪৯
পুরোন সংখ্যা