চাঁদপুর, শনিবার ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


 


১১। 'তিনি তোমাদের জন্য প্রচুর বৃষ্টিপাত করিবেন,


১২। 'তিনি তোমাদিগকে সমৃদ্ধ করিবেন ধন-সম্পদ ও সন্তান-সন্ততিতে এবং তোমাদের জন্য স্থাপন করিবেন উদ্যান ও প্রবাহিত করিবেন নদী-নালা।


 


আপোষ এবং সমঝোতাই জীবনকে সুন্দর করবে।


-সিডনি স্মিথ।


 


 


 


স্বদেশ প্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
সেবামূলক কার্যক্রমসহ নাগরিক সুবিধা বৃদ্ধিতে চাঁদপুর পৌরসভার আন্তরিকতার অভাব নেই
--------------------পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ
বিমল চৌধুরী
০৪ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পৌরসভা একটি সেবামূলক প্রতিষ্ঠান। সেবামূলক কার্যক্রমসহ নাগরিক সুবিধা বৃদ্ধিতে চাঁদপুর পৌরসভার আন্তরিকতার অভাব নেই। পৌরবাসীর দায়িত্ব গ্রহণ করার পর হতে এ যাবৎকাল বিগত বছরের চেয়ে সর্বোচ্চ উন্নয়নমূলক কাজ করেছি। আর তা সম্ভব হয়েছে পৌর নাগরিকদের সহযোগিতার কারণে। আমি মনে করি সকলের অংশগ্রহণের মধ্যে দিয়েই ভালো কাজ করা সম্ভব। পৌরবাসীর দেওয়া দায়িত্ব পালনে কখনো অন্যায়ের কাছে মাথা নত করিনি। একজন সাধারণ নাগরিক হিসেবে মানুষের পাশে থেকে মানুষের কল্যাণে, সমাজের উন্নয়নে আজীবন কাজ করার মানষীকতা আমার রয়েছে। এজন্য আপনাদের সকলের কাছে আন্তরিক সহযোগিতা কামনা করছি।



গতকাল ৩ জুলাই শুক্রবার সকালে চাঁদপুর পৌরসভাধীন ২ নং ওয়ার্ডের হরিসভা মন্দির কমপ্লেঙ্রে পুকুর ভরাট কাজের অগ্রগতি দেখতে গিয়ে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ এ কথা বলেন। তিনি ইদানিংকালে পুরাণবাজারে সংঘটিত সংঘর্ষের ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, যারা সমাজের শান্তি শৃঙ্খলা অবনতির কাজে লিপ্ত, যারা মানুষকে জিম্মি করে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে, যারা মানুষের শান্তি ভঙ্গ করে আর এ সকল কাজে যারা মদদ দেয়, তাদেরকে চিহ্নিত করুন। তিনি এসকল অপরাধীকে কখনো আশ্রয় প্রশ্রয় না দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, চাঁদপুর পৌর এলাকায় সকলে শান্তিপূর্ণ অবস্থায় বাস করবে, কোনো সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদকব্যবসায়ী পৌর নাগরিকদের শান্তি ভঙ্গ করবে তা হতে দেয়া যাবে না।



তিনি করোনা ভাইরাস মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের প্রশংসা করে আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সময়োপযোগী পদক্ষেপের কারণে করোনাকালীন সময়ে কাউকে এখন পর্যন্ত খাদ্য সমস্যার মুখোমুখি হতে হয়নি। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা জনপ্রতিনিধিগন কর্মহীন অসহায় মানুষের সহযোগিতায় কাজ করেছি। চাঁদপুর পৌরসভা প্রথম থেকেই সরকারের সহযোগিতা নিয়ে অত্যন্ত শান্তিপূর্ণভাবে খাদ্য সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে। জেলা প্রশাসনসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরাও কর্মহীন অসহায় মানুষের সহায়তায় তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছে। আমরা সকলে মিলেই করোনাকে জয় করব। তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।



মেয়র নাছিরউদ্দিন আহমেদ হরিসভা মন্দির কমপ্লেঙ্ েএসে পৌছলে জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ তাঁকে স্বাগত জানান। এ সময় জেলা পূজা উদ্যাপন পরিষদ, হরিসভা মন্দির কমপ্লেঙ্, জগন্নাথ মন্দির, লোকনাথ মন্দির ও আশ্রম কমিটির নেতৃবন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ হরিসভা মন্দির কমপ্লেঙ্ েবসবাসরত মানুষের সুবিধার্থে মেয়রের নিকট পয়ঃনিষ্কাশন ব্যবস্থাসহ ড্রেন নির্মাণের দাবি জানান। মেয়র ইউএনডিপির সহায়তায় নির্মাণ প্রকল্প গ্রহণ করার জন্য এলাকার পৌর কাউন্সিলর ও পৌর প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালীকে দায়িত্ব প্রদান করেন। তিনি নিজেও এ দাবির গুরুত্ব অনুভব করেন। পরে তিনি পুরাণবাজার শহর রক্ষাবাঁধের ভাঙ্গনস্থল পরিদর্শন করেন।



উল্লেখ্য, পুরাণবাজার শহর রক্ষাবাঁধে ভাঙ্গন দেখা দেওয়ায় হরিসভা মন্দির কমপ্লেঙ্টি ব্যাপক ঝুঁকির মুখে পতিত হয়। শহর রক্ষাবাঁধ রক্ষায় ইতিমধ্যে কার্যকর ব্যবস্থাগ্রহণ করা হলেও মন্দিরের পেছনে থাকা পুকুরটি যদি ভরাট করা না হয়, তাহলে তা টেকসই হবে না বলে পানি উন্নয়নবোর্ড অভিমত ব্যক্ত করেছে। সেই অনুযায়ী পুকুরটি ভরাট করার জন্য জেলা প্রশাসক সহ পানি উন্নয়ন বোর্ড হরিসভা মন্দির কমপ্লেঙ্কে মৌখিক নির্দেশনার পাশিপাশি লিখিতভাবে ও নির্দেশনা প্রদান করেন। তাদের সেই আদেশের প্রতি শ্রদ্ধা রেখে মন্দির সহ এলাকা রক্ষায় হরিসভা মন্দির কমপ্লেঙ্ কমিটি পুকুরটি ভরাট করেছে। ফলে পুকুরের চার পাশে থাকা বসবাসরত মানুষজন একপ্রকার বিভিন্ন সমস্যার মুখে পতিত হয়েছে। তাদের চারপাশে দেখা দেয় জলাবদ্ধতা। অকার্যকর হয়ে পড়ে পানি নিষ্কাশন ব্যবস্থা। সমস্যা দেখা দেয় পয়ঃনিষ্কাশন কার্যক্রমে। কিন্ত এ সমস্যা নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণে হরিসভা মন্দির কমিটির সেই রকম আর্থিক অবস্থা ভালো না থাকায় তা নিরসনে, বসবাসরত অসহায় মানুষের দুঃখ লাঘবে সমস্যা সমাধানে মন্দির কমিটির নেতৃবৃন্দ জেলা প্রসাশনসহ জনপ্রতিনিধিদের সহায়তা কামনা করেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫২০১৯৭
পুরোন সংখ্যা