চাঁদপুর, শুক্রবার ৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। আর তাহাদের ধৈর্যশীলতার পুরস্কারস্বরূপ তাহাদিগকে দিবেন উদ্যান ও রেশমী বস্ত্র।


১৩। সেথায় তাহারা সমাসীন হইবে সুসজ্জিত আসনে, তাহারা সেখানে অতিশয় গরম অথবা অতিশয় শীত রোধ করিবে না।


 


 


assets/data_files/web

নিজের হাত ও পায়ের ওপর যে ভরসা করে সে ঠকে না।


-জনগো।


 


 


 


নামাজে তোমাদের কাতার সোজা কর, নচেৎ আল্লাহ তোমাদের অন্তরে মতভেদ ঢালিয়া দিবেন।


 


ফটো গ্যালারি
কাল অ্যাডঃ তাহের রুশদীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী
প্রেস বিজ্ঞপ্তি
০৩ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান অ্যাডঃ তাহের হোসেন রুশদীর (বি.এ.বি.এড.এল.এল.বি) আগামীকাল ৪ জুলাই শনিবার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। ২০১৮ সালের এইদিনে তিনি ঢাকা শমরিতা প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। এ বছর করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় শাহ্তলী জিলানী চিশতী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে সীমিত আকারে কলেজ মিলনায়তনে সকাল সাড়ে ৮টায় কলেজ মসজিদে কোরআন খতম, মরহুমের কবর জিয়ারত ও কলেজ মিলনায়তনে মিলাদ মাহফিলের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।



অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী বর্ণাঢ্য জীবনের অধিকারী ছিলেন। তিনি সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে ১৯৮৫-১৯৮৯ সাল পর্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। ১৯৭৪ খ্রিস্টাব্দে তিনি জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেয়ে ২০১৮ খ্রিস্টাব্দ পর্যন্ত কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি তার জীবদ্দশায় শাহ্তলী কামিল মাদ্রাসা গভর্নর্িংবডির সেক্রেটারী, জিলানী চিশতী কলেজের গভর্নিংবডি শিক্ষানুরাগী সদস্য, উত্তর শাহ্তলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বহু সামাজিক, সাংস্কৃতিক, সমাজকল্যাণমূলক সংগঠনের সাথে জড়িত ছিলেন।



তিনি ১৯৯৬ সালের ৩১ আগস্ট চাঁদপুর বারে আইনজীবী হিসেবে যোগদান করেন। তিনি চাঁদপুর জজ কোর্টের একজন সিনিয়র আইনজীবী ও চাঁদপুর বারের সদস্য ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি আইন পেশায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।



মৃত্যুকালে অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী বয়স হয়েছিলো ৭২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়ে এবং স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তার দু ছেলের মধ্যে বড় ছেলে মোঃ রুবেল রুশদী (বি.এ)। তিনি বগুড়া ফাইভ স্টার হোটেলের সহকারী ম্যানেজার। ছোট ছেলে সোহেল রুশদী (এম.এ.) দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি। ২ মেয়ের মধ্যে বড় মেয়ে রায়হান আক্তার সুরমা (বিএ.বিএড) চাঁদপুর কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা এবং ছোট মেয়ে ফারহানা আক্তার সিমু (এম.এ) আমেরিকার ইউইয়র্কে নাগরিকত্ব নিয়ে স্থায়ীভাবে বসবাস করছেন। মরহুমের স্ত্রী হোসেনে আরা বেগম (খুকু) একজন আদর্শ গৃহিণী।



উল্লেখ্য, মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী শাহতলী জিলানী চিশতী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শিক্ষাবিদ মরহুম মাওলানা এটি আহমেদ হোসাইন রুশদীর বড় ছেলে।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩৪৩৮৫
পুরোন সংখ্যা