চাঁদপুর, শুক্রবার ৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। এমন একটি প্রস্রবণ যাহা হইতে আল্লাহ্র বান্দাগণ পান করিবে, তাহারা এই প্রস্রবণকে যথা ইচ্ছা প্রবাহিত করিবে।


৭। তাহারা কর্তব্য পালন করে এবং সেই দিনের ভয় করে, যেই দিনের বিপত্তি হইবে ব্যাপক।


 


 


assets/data_files/web

অশিক্ষিত সন্তানের চেয়ে সন্তান না থাকাই ভালো।


-জন হে উড।


 


 


 


কবরের উপর বসিও না এবং উহার দিকে মুখ করিয়া নামাজ পড়িও না।


 


 


ফটো গ্যালারি
করোনা মোকাবেলায় বাংলাদেশ অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বান
নিজস্ব প্রতিবেদক
০৩ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

বাংলাদেশ অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ৩০ জুন মঙ্গলবার বিকেল ৪টায় জুম মিটিং অনুষ্ঠিত হয়। সমিতির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল বাসারের সভাপ্রধানে এবং ঢাকা থেকে মেম্বার সেক্রেটারী বি.এম. আসাদউল্যাহ'র সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির বর্ষীয়ান নেতা সাবেক সাধারণ সম্পাদক বর্তমান অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা কাজী আ.কা. ফজলুল হক, মোয়াজ্জেম হোসেন মানিক (বরিশাল), আলতাফ হোসেন (ঢাকা), আ.কা.ম. তোহা পাটওয়ারী (ঢাকা), হাফেজ আহমেদ (চাঁদপুর), অমল চাকমা (রাঙ্গামাটি), নওশের আলী (যশোর), সাহাবুদ্দিন (মেহেরপুর), আব্দুল ওয়াদুদ (ভোলা), আব্দুল কাইয়ুম (সিলেট), মোঃ মঞ্জুর হোসেন খাজা (রংপুর), মোঃ আবুল কাশেম (গাইবান্ধা), ইসমাইল হোসেন, আলতাফুর রহমান (জামালপুর), রৌশন আরা (পিরোজপুর), আব্দুস সালাম (ময়মনসিংহ), শাখাওয়াত হোসেন (কিশোরগঞ্জ), গোলাম রহমান (ফরিদপুর), মোশাররফ হোসেন চৌধুরী (লক্ষ্মীপুর), লুৎফর রহমান (শরীয়তপুর), মোঃ আবুল কালাম (কঙ্বাজার) প্রমুখ। কারিগরি সহায়তা করেন ইঞ্জিনিয়ার ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মাহফুজুল ইসলাম কাঞ্চন।

সকলের বক্তব্য ও পরামর্শের আলোকে সভার সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশের সকল অবসরপ্রাপ্ত এবং কর্মরত প্রাথমিক শিক্ষকগণকে প্রত্যেকের বাসস্থান ও কর্মস্থান এলাকায় ঐক্যবদ্ধ থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় পারস্পরিক সার্বিক সহযোগিতা করার জন্য অনুরোধ জানানো হয়। সরকারি সিদ্ধান্তের পাশাপাশি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, বিভাগীয় অধিদপ্তর, জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ, উপজেলা শিক্ষা বিভাগ, ক্লাস্টার এবং প্রত্যেক প্রাথমিক বিদ্যালয়ের ক্যাচম্যান্ট এলাকায় অবস্থানরত কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রী সহ সকল স্তরের জনগণকে এ মহামারি করোনাভাইরাসের সংক্রমণ হতে রক্ষা পেতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত সকল স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলার আহ্বান জানান নেতৃবৃন্দ। এছাড়া প্রত্যেক জেলা, উপজেলা, ইউনিয়ন ও বিদ্যালয় পর্যন্ত কর্মরত ও অবসরপ্রাপ্ত শিক্ষক এবং এলাকার সুধীজনদেরকে নিয়ে একাটি সামাজিক বিপ্লব গড়ে তোলার অনুরোধ জানানো হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে ছাত্র-ছাত্রীরা যাতে লেখাপড়ার কাজ প্রতিদিন কমপক্ষে ২ ঘণ্টা চালিয়ে যেতে পারে, সেজন্যে সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকার আহ্বান জানানো হয়।

সভায় আরো বলা হয় যে, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নামে প্রত্যেক জেলা ও উপজেলায় লক্ষ কোটি টাকার সম্পদ রয়েছে। এ সুযোগে কোন স্বার্থান্বেষী মহল সমিতির সম্পদ যাতে নষ্ট করতে না পারে সেজন্যে সুদৃষ্টি দিতে সকলকে অনুরোধ করা হয়েছে।

এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৭২৯৭৬
পুরোন সংখ্যা