চাঁদপুর, বৃহস্পতিবার ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৬। নূহ আরও বলিয়াছিল, 'হে আমার প্রতিপালক! পৃথিবীতে কাফিরগণের মধ্য হইতে কোন গৃহবাসীকে অব্যাহতি দিও না।


২৭। তুমি উহাদিগকে অব্যাহতি দিলে উহারা তোমার বান্দাদিগকে বিভ্রান্ত করিবে এবং জন্ম দিতে থাকিবে কেবল দুষ্কৃতকারী ও অধিকার।


 


 


 


assets/data_files/web

মৌনতা নিরপেক্ষতার উত্তম পন্থা।


-শ্যামলচন্দ্র দত্ত।


 


 


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, তিনিই মানুষের মধ্যে শ্রেষ্ঠ।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত ২৯তম লাশ দাফন করলো ইসলামী আন্দোলন
০৪ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত ২৯তম লাশ দাফন করলো ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার স্বেচ্ছাসেবক টিম।



দিন দিন বেড়েই চলছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনা উপসর্গ নিয়ে চাঁদপুরে কেউ না কেউ প্রতিনিয়তই মারা যাচ্ছে। মৃত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য কেউই এগিয়ে আসছে না। এক ধরনের আতঙ্ক বিরাজ করছে মানুষের মধ্যে। এমন পরিস্থিতিতে মৃত ব্যক্তির দাফন কাফনের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর স্বেচ্ছাসেবক টিম এগিয়ে আসায় মৃত ব্যক্তিদের স্বজনদের মধ্যে স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেখা গেছে। এমন প্রতিকূল পরিস্থিতিতেও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর স্বেচ্ছাসেবক টিম মৃত ব্যক্তির দাফন কাফনে কোনোরকম পিছপা হয়নি।



দাফন-কাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিম প্রধান ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারী কে এম ইয়াসীন রাশেদসানী জানান, আমরা মানবতার সেবায় কাজ করি। পীর সাহেব চরমোনাইর আহ্বান সারা বাংলাদেশে ইসলামী আন্দোলন মৃত ব্যক্তিদের দাফন-কাফন করছে। তিনি বলেন, যতদিন পর্যন্ত এই রকম পরিস্থিতি থাকবে, আমরা স্বাস্থ্যবিধি মেনে মানবতার কল্যাণে কাজ করে যাবো।



গতকাল বুধবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের কল্যান্দী গ্রামে করোনা উপসর্গ নিয়ে মৃত একজন পুরুষ ও একজন মহিলার লাশ দাফন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক টিম।



সদর উপজেলা ও জেলা স্বেচ্ছাসেবক টিমের যৌথ ব্যাবস্থাপনায়, সাত সদস্যের টিম ও সাথে দুইজন মহিলা স্বেচ্ছাসেবী নিয়ে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে লাশ নামিয়ে অ্যাম্বুলেন্সযোগে মৃতের নিজ এলাকায় দাফনের জন্যে নিয়ে যাওয়া হয়। জানাজা ও দাফনের কাজ সম্পন্ন হয় বেলা সাড়ে ৪টায়। স্বেচ্ছাসেবক টিমে যারা দায়িত্ব পালন করেছেন তারা হলেন টিম প্রধান মাওঃ ইয়াছিন রাশেদসানী, সেক্রেটারী ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা। উপস্থিত ছিলেন মাওঃ আনোয়ার আল নোমান (সাংগঠনিক সম্পাদক, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ চাঁদপুর জেলা), মাওঃ হেলাল আহমাদ (সভাপতি, ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা), মাওলানা মাহদী হাসান, মুহাম্মাদ সাবি্বর আহমাদ, আল আমিন সোহেল ও আশেক এলাহী। আর মহিলা স্বেচ্ছাসেবী হচ্ছেন নাজমা ও লিপি।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৮৬২৮৫৭
পুরোন সংখ্যা