চাঁদপুর, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্‌কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


২৭। 'হায়! আমার মৃত্যুই যদি আমার শেষ হইত!


২৮। 'আমার ধন-সম্পদ আমার কোন কাজেই আসিল না।


২৯। 'আমার ক্ষমতাও বিনষ্ট হইয়াছে।'


 


 


assets/data_files/web

শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
পুরাণবাজার ট্রলারঘাটে পুলিশের চেকপোস্ট ॥ ওসির ঘাট পরির্দশন
মিজানুর রহমান ॥
০৯ এপ্রিল, ২০২০ ১৬:১৪:৪৭
প্রিন্টঅ-অ+


 করোনা ভাইরাসের সংক্রমণরোধে চাঁদপুর নদীবন্দরে ট্রলার চলাচলের উপর নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন। অন্য জেলার লোকজন যাতে চাঁদপুর আসতে না পারে সে বিষয়টি নিশ্চিত করার জন্যে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে নদীর পাড়ে। নদীবন্দরের পুরাণবাজার ১নং খেয়াঘাটে চাঁদপুর মডেল থানার অধীনে যাত্রী পরিবহনের ট্রলার আসা বন্ধ করতে এ চেকপোস্ট বসানো হয় বলে জানিয়েছেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন। তিনি গতকাল বুধবার বেলা ১২টায় সঙ্গীয় ফোর্স নিয়ে নদীবন্দরের যাত্রী ও পণ্যবহনকারী ট্রলার ঘাটগুলো পরির্দশন করেন।

এ সময় চাঁদপুর চেম্বার, চাল ব্যবসায়ী নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং কর্মকর্তা এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওসি নাসিম উদ্দিন বলেন, সারাদেশের ন্যায় করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে চাঁদপুর। সংক্রমণ ঠেকাতে শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জসহ আশপাশের জেলাগুলোর কোনো মানুষের আপাতত চাঁদপুর আসা নিষেধ। মানুষের জীবন রক্ষার এ পদক্ষেপের বিষয়টি দেখার জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।

তিনি বলেন, ওইসব এলাকার কোনো ট্রলার মানুষজন নিয়ে বা পণ্য নিতে আসতে পারবে না। কেবল নিত্যপণ্যের সীমিত নৌযান ঘাটে আসলেও তাদের মাঝিমাল্লা বা লেবার পণ্য ওঠানামা করতে পাবে না। স্থানীয় লেবাররা সামাজিক দূরত্ব বজায় রেখে মালামাল লোডিং-আনলোডিংয়ের কাজ করবে। বিষয়টি ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং ঘাট পরিচালনাকারীদের অবগত করা হয়েছে।

ওসি (তদন্ত) হারুনুর রশীদ জানান, অন্য জেলার মানুষের আসা বন্ধ করতে পুরাণবাজার ঘাটে পুলিশ প্রহরা বসানো হয়েছে।

চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ-সভাপতি ও কমিউনিটি পুলিশিং কর্মকর্তা তমাল কুমার ঘোষ জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমরা আশপাশের জেলা থেকে যাত্রীবহনের ট্রলারগুলো আসা বন্ধ করে দিয়েছি। কেবল ব্যবসায়ীদের নিত্যপণ্যের নৌযানগুলো ঘাটে ভিড়ছে। বিষয়টি আমরাও নজরদারি করছি।

এ সময় উপস্থিত ছিলেন চেম্বারের সিনিয়র পরিচালক সালাহ উদ্দিন বাবর, পরিচালক গোপাল চন্দ্র সাহা, চাঁদপুর চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাজমুল আলম পাটওয়ারী, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির এএসআই মজিবুর, ব্যবসায়ী নূর মোহাম্মদ পাটওয়ারী, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক, সাবেক যুগ্ম সম্পাদক ফজল প্রধানীয়া, সাংগঠনিক সম্পাদক কামাল ঢালী, বাজার এলাকার মদিনা মসজিদ ট্রলারঘাটের পরিচালনাকারী শাহজাহান প্রমুখ।

ট্রলারঘাটের শাহজাহান জানান, তার ঘাটের ৪০টি ট্রলার চলাচল চেম্বারের নির্দেশে গত এক সপ্তাহ যাবত বন্ধ রয়েছে। ঘাটে কোনো ট্রলার আসছে না।


আজকের পাঠকসংখ্যা
৪২১৪৮৮
পুরোন সংখ্যা