চাঁদপুর, শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ৪ রজব ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৫-সূরা তালাক


১২ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২। উহাদের 'ইদ্দাত পূরণের কাল আসন্ন হইলে তোমরা হয় যথাবিধি উহাদিগকে রাখিয়া দিবে, না হয় উহাদিগকে যথাবিধি পরিত্যাগ করিবে এবং তোমাদের মধ্য হইতে দুইজন ন্যায়পরায়ণ লোককে সাক্ষী রাখিবে; আর তোমরা আল্লাহর জন্য সঠিক সাক্ষ্য দিবে। ইহা দ্বারা তোমাদের মধ্যে যে কেহ আল্লাহ ও আখিরাতে বিশ্বাস করে তাহাকে উপদেশ দেওয়া হইতেছে। যে কেহ আল্লাহকে ভয় করে আল্লাহ তাহার পথ করিয়া দিবেন।


 


 


 


ঘুম পরিশ্রমী মানুষকে সৌন্দর্য প্রদান করে।


-টমাস ডেককার।


 


 


 


 


নামাজ হৃদয়ের জ্যোতি, সদ্কা (বদান্যতা) উহার আলো এবং সবুর উহার উজ্জ্বলতা।


 


 


ফটো গ্যালারি
কলেজ শিক্ষার্থীরাই ছাত্রলীগ করবে
--সভাপতি মোঃ জহির উদ্দিন মিজি
স্টাফ রিপোর্টার
২৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন মিজি বলেছেন, ছাত্রলীগকে সুসংগঠিত করা হবে। তাই কলেজ ছাত্রলীগের কমিটি অবশ্যই সংশ্লিষ্ট কলেজের শিক্ষার্থীদের নিয়েই করা হবে। কোনো বহিরাগত বা কলেজের সাবেক শিক্ষার্থীদের কলেজ কমিটিগুলোতে আসতে দেয়া হবে না। ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় জহির উদ্দিন মিজি গ্রীণ ক্যাম্পাস নামে পরিচিত পুরাণবাজার ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করতে গিয়ে এসব কথা বলেন।



জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, ছাত্রলীগকে সুসংগঠিত করার জন্যে দ্রুত কলেজ কমিটি করা হবে। এ কমিটিতে কলেজ ছাত্রদেরকেই স্থান দেয়া হবে। কোনো বহিরাগতদের কমিটিতে স্থান হবে না। উভয় নেতা সবাইকে মিলেমিশে ছাত্রলীগ করার আহ্বান জানিয়ে বলেন, শিক্ষামন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনির উপর আস্থা রেখে জেলা ছাত্রলীগের প্রতিটি ইউনিটে যোগ্য নেতৃত্ব গড়ে তোলা হবে।



শুভেচ্ছা বিনিময়ের শুরুতেই দুই ছাত্রলীগ নেতা কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদারের সাথে কুশল বিনিময় করে দোয়া নেন। তখন কলেজে নবাগত এই দুই ছাত্রনেতার হাতে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী তুলে দিয়ে অধ্যক্ষ রতন কুমার মজুমদার তাদেরকে কলেজে বরণ করে নেন। এ সময় পুরাণবাজার কলেজ ছাত্রলীগের নোমান গাজী, তানভীর, সরোয়ার, মেহেদী, সোহাগ প্রধানীয়া, রিয়াদ খান মিন্টুসহ অন্যান্য ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তাদেরকে কলেজের স্থানীয় ছাত্রলীগ নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। এ সময় 'শিক্ষা, শান্তি, প্রগতি' ছাত্রলীগের মূলনীতি; জয় বাংলা জয় বঙ্গবন্ধু' এই সস্নোগানসহ আরো নানা সস্নোগানে কলেজ ক্যাম্পাসকে নেতাকর্মীরা মুখরিত করে তুলেন।


আজকের পাঠকসংখ্যা
৬৩৪৫৮০
পুরোন সংখ্যা