চাঁদপুর, শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ৪ রজব ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৫-সূরা তালাক


১২ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২। উহাদের 'ইদ্দাত পূরণের কাল আসন্ন হইলে তোমরা হয় যথাবিধি উহাদিগকে রাখিয়া দিবে, না হয় উহাদিগকে যথাবিধি পরিত্যাগ করিবে এবং তোমাদের মধ্য হইতে দুইজন ন্যায়পরায়ণ লোককে সাক্ষী রাখিবে; আর তোমরা আল্লাহর জন্য সঠিক সাক্ষ্য দিবে। ইহা দ্বারা তোমাদের মধ্যে যে কেহ আল্লাহ ও আখিরাতে বিশ্বাস করে তাহাকে উপদেশ দেওয়া হইতেছে। যে কেহ আল্লাহকে ভয় করে আল্লাহ তাহার পথ করিয়া দিবেন।


 


 


 


ঘুম পরিশ্রমী মানুষকে সৌন্দর্য প্রদান করে।


-টমাস ডেককার।


 


 


 


 


নামাজ হৃদয়ের জ্যোতি, সদ্কা (বদান্যতা) উহার আলো এবং সবুর উহার উজ্জ্বলতা।


 


 


ফটো গ্যালারি
বাগাদীতে কনের বাড়িতে হিজড়াকে গণধোলাই
২৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ বন্দে আলী হাজী বাড়িতে কনের গায়ে হলুদ অনুষ্ঠানে চাঁদা দাবি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়েছে হিজড়া রত্না (৩২)।



গতকাল ২৮ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরে বিয়ে বাড়িতে গিয়ে সংঘবদ্ধ হিজড়া সদস্যরা চাঁদা দাবি করে। তাদের চাহিদা অনুযায়ী চাঁদা না দেয়ায় তারা সেখানে উলঙ্গ হওয়ার চেষ্টা করলে তারা হামলার শিকার হয়।



আহত হিজড়া রত্না জানায়, আমার পার্শ্ববর্তী বাড়ির আবু তাহের বেপারীর কন্যার গায়ে হলুদের খবর শুনে সেখানে আমার সাথের হিজড়া মিথিলা ও মুনি্নকে নিয়ে যাই। আমরা তাদের কাছে ১ হাজার টাকা দাবি করি। ওই বাড়ির লোকজন আমাদেরকে ৭শ' টাকা দেয়। আমরা আরো ৩শ' টাকা দাবি করলে বাড়ির লোকজন উত্তেজিত হয়ে আমাদেরকে মারধর করার হুমকি দেয়। পরে তারা আমার শরীর ও হাতে আঘাত করে আহত করে।



স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহজাহান জানান, হিজড়ারা তাদের চাহিদামতো চাঁদা না পাওয়ায় উলঙ্গ হওয়ার চেষ্টা করলে পরিস্থিতি অবনতি হয় এবং কয়েকজন রত্নাকে মারধর করে।



পরে রত্নার সাথের হিজড়ারা তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এনে চিকিৎসা দেয়। এছাড়া হিজড়াদের পক্ষ থেকে চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।



চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসিম উদ্দিন হিজড়াদের উদ্দেশ্যে বলেন, তোমাদের বিরুদ্ধে সাধারণ মানুষ অনেক অভিযোগ করে। কেউ যদি তোমাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেবো। আর হামলার ঘটনাটি স্থানীয়ভাবে সমাধান করে আমাকে জানানোর জন্যে নির্দেশ দিয়েছি।



 



 


আজকের পাঠকসংখ্যা
৬২৪৬৫৫
পুরোন সংখ্যা