চাঁদপুর, শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ৪ রজব ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে কোনো বাধা নেই : হাইকোর্ট; রিট খারিজ। ||  তথ্যসূত্র: চ্যানেল টুয়েন্টি ফোর।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৫-সূরা তালাক


১২ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২। উহাদের 'ইদ্দাত পূরণের কাল আসন্ন হইলে তোমরা হয় যথাবিধি উহাদিগকে রাখিয়া দিবে, না হয় উহাদিগকে যথাবিধি পরিত্যাগ করিবে এবং তোমাদের মধ্য হইতে দুইজন ন্যায়পরায়ণ লোককে সাক্ষী রাখিবে; আর তোমরা আল্লাহর জন্য সঠিক সাক্ষ্য দিবে। ইহা দ্বারা তোমাদের মধ্যে যে কেহ আল্লাহ ও আখিরাতে বিশ্বাস করে তাহাকে উপদেশ দেওয়া হইতেছে। যে কেহ আল্লাহকে ভয় করে আল্লাহ তাহার পথ করিয়া দিবেন।


 


 


 


ঘুম পরিশ্রমী মানুষকে সৌন্দর্য প্রদান করে।


-টমাস ডেককার।


 


 


 


 


নামাজ হৃদয়ের জ্যোতি, সদ্কা (বদান্যতা) উহার আলো এবং সবুর উহার উজ্জ্বলতা।


 


 


ফটো গ্যালারি
জমে উঠেছে চাঁদপুরের আঞ্চলিক এসএমই পণ্য মেলা
২৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে এসএমই ফাউন্ডেশন আয়োজিত সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু হয়েছে। ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে চাঁদপুর আউটার স্টেডিয়ামে এ মেলা শুরু হয়। গতকাল সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ক্রেতা ও দর্শকদের উপস্থিতিতে এ মেলা জমে উঠেছে। গতকাল ২৮ ফেব্রুয়ারি শুক্রবার আউটার স্টেডিয়ামে মেলা প্রাঙ্গণে গিয়ে এ চিত্র লক্ষ্য করা যায়।



প্রতিদিনের ন্যায় সকাল ১১টায় মেলায় শুরু হয় শিক্ষার্থীদের জন্যে উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া।



বিকেল ৪টায় শুরু হয় সুনামগঞ্জ থেকে আগত আনোয়ার ও এনামুল সাপুরিয়ার আকর্ষণীয় সাপ খেলা। এ খেলা দেখতে দর্শকরা প্রচুর ভিড় জমায়, সাথে সাথে তারা খুশি ও আনন্দিত হন।



সন্ধ্যায় মেলা মঞ্চে পরিবেশিত হয় রংধনু সাংস্কৃতিক সংগঠনের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও মেলায় রয়েছে শিশুদের জন্যে নাগরদোলা ও বিভিন্ন রাইডার।



উল্লেখ্য, ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সপ্তাহব্যাপী এ আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। মেলায় বিভিন্ন রকমের উদ্যেক্তোদের ৫০টি স্টল রয়েছে।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৭৬৪৩২
পুরোন সংখ্যা