চাঁদপুর, রোববার ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। বল 'হে ইয়াহূদীগণ! যদি তোমরা মনে কর যে, তোমরাই আল্লাহর বন্ধু, অন্য কোন মানবগোষ্ঠী নহে; তবে তোমরা মৃত্যু কামনা কর, যদি তোমরা সত্যবাদী হও।


 


 


 


নীতিবানদের রাজ্যে রাজনীতি অচল। -ওয়েনডেল ফিলিপস।


 


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


ফটো গ্যালারি
হাজীগঞ্জে বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের মিলাদ ও বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ
৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার মডেল বাড়ি তৈরি করা হবে
-------------সিনিয়র সচিব শাহ কামাল
কামরুজ্জামান টুটুল
২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল বলেছেন, দেশের ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার মডেল বাড়ি তৈরি করা হবে। গ্রামকে শহর তৈরির এই ধাপের অংশ হিসেবে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় এ কাজ হাতে নিয়েছে। ইতিমধ্যে দুর্যোগ সহনীয় ২৩ হাজার ঘর দুঃস্থ ও অসহায় পরিবারগুলোর মাঝে বিতরণ করা হয়েছে। 'দেশে কোনো গৃহহীন থাকবে না' মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উক্তিকে সামনে রেখে আমরা এ কাজ করে যাচ্ছি।



গতকাল শনিবার হাজীগঞ্জের কালচোঁ দক্ষিণ ইউনিয়নের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের চলিত বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার্থীদের মিলাদ ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব শাহ কামাল আরো বলেন, ২০২১ সালের মধ্যে দেশের কোথায়ও কোনো বাঁশের সাঁকো থাকবে না। ইতিমধ্যে আমরা দেশের আনাচে-কানাচে থাকা ছোট ছোট ব্রীজ কালভার্ট তৈরি করার কাজ শেষ পর্যায়ে নিয়ে এসেছি। সেদিন আর দূরে নেই যেদিন কোনো রাস্তা বা ব্রীজ পাকাকরণ ছাড়া থাকবে না।



সচিব শাহ কামাল বলেন, সারা বিশ্বে যুদ্ধ হয় শুধুমাত্র মেধাবীদের। তাই সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার প্রতি আমাদের জোর দিতে হবে। এখন থেকে আপনাদের সন্তানের ইচ্ছা অনুযায়ী পরিবেশ তৈরি করে দিবেন, যাতে তারা সেই পরিবেশে বড় হয়ে দেশের উন্নয়নমূলক কাজে নিজেকে গড়ে তুলতে পারে।



শিক্ষার্থীদের উদ্দেশ্যে শাহ কামাল বলেন, নিজেকে শুধু শিক্ষার মধ্যে সীমাবদ্ধ রাখলে হবে না, কোয়ালিটি সম্পন্ন শিক্ষাগ্রহণ করতে হবে। পুঁথিগত বিদ্যার পাশাপাশি টেকনিক্যাল শিক্ষা অর্জন করতে হবে। পাশাপাশি ভাষাগত বিষয়ে আমাদেরকে পূর্ণতা অর্জন করতে হবে। ২০০৯ সালের দিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশকে ডিজিটাল বাংলাদেশ করার ঘোষণা দিয়েছেন। সে সময় বিষয়টি নিয়ে অনেকে উপহাস করেছেন। যারা উপহাস করেছেন তারা জানতেন না ডিজিটাল কী। আর তারাই আজ ডিজিটালের সুফল লাভ করছেন।



বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুজাম্মেল হায়দার চৌধুরীর সভাপ্রধানে এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর সার্বিক ব্যবস্থপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোঃ মাঈনুদ্দিন, সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অবঃ) মুক্তিযোদ্ধা আলহাজ্ব শহীদ উল্যাহ মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি, বিদ্যালয় পরিচালনা পর্ষদের আজীবন দাতা সদস্য জাহাঙ্গীর আলম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন।



অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের শিক্ষক মাওলানা মাঈনুদ্দিন মিয়াজী। আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী, সাধারণ সম্পাদক অমল কান্তি ধর, কালোচোঁ দক্ষিণ ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, দ্বাদশ গ্রাম ইউপির চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম বকাউল, দেশগাঁও জয়নাল আবেদীন ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজহারুল কবির, কালচোঁ উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পলাশ হাবিব, মাওলানা আব্দুল হালিম তালুকদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম তালুকদারসহ বিদ্যালয়ে সকল শিক্ষক শিক্ষার্থীসহ পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ।



উক্ত বিদ্যালয়ের অনুষ্ঠানের পূর্বে স্থানীয় রামপুর বাজারের আল বান্না জুনিয়র বালিকা বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মিলাদে প্রধান অতিথির বক্তব্য দেন সিনিয়র সচিব শাহ কামাল।



 



 


আজকের পাঠকসংখ্যা
৩৩৬৪৭৫
পুরোন সংখ্যা