চাঁদপুর, শনবিার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। যাহাদিগকে তাওরাতের দায়িত্বভার অর্পন করা হইয়াছিল, কিন্তু তাহারা উহা বহন করে নাই, তাহাদের দৃষ্টান্ত পুস্তক বহনকারী গর্দভ। কত নিকৃষ্ট সে সম্প্রদায়ের দৃষ্টান্ত যাহারা আল্লাহর আয়াতসমূহকে অস্বীকার করে। আল্লাহ যালিম সম্প্রদায়কে সৎপথে পরিচালিত করেন না।


 


 


মানুষের মধ্যে ঈশ্বরের উপস্থিতিটাই হল বিবেক। -সুইডেন বোর্গ।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩২তম আবির্ভাব বর্ষস্মরণ
চাঁদপুর শহরে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা
স্টাফ রিপোর্টার
২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'মানুষ আপন টাকা পর, যত পারিস মানুষ ধর'। শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের এ মহান বাণীকে হৃদয়ে ধারণ করে চাঁদপুর জেলা সৎ সঙ্গের শিষ্য ও ভক্ত অনুরাগীগণ আয়োজন করেছে ৩ দিনব্যাপী ঠাকুরের ১৩২তম আবির্ভাব বর্ষ স্মরণে মহোৎসব। পুরাণবাজার নিতাইগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী কার্তিক চন্দ্র সাহার বাসভবন সংলগ্ন ঠাকুর অনুকূল চন্দ্রের মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত ৩ দিনব্যাপী এ ধর্মীয় অনুষ্ঠানের গতকাল ২৪ ফেব্রুয়ারি শুক্রবার ছিল দ্বিতীয় দিন। এদিন সকালে মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ১৩২তম আবির্ভাব লগ্নের স্মৃতিচারণ, সমবেত প্রার্থনা ও সৎগ্রন্থাদি পাঠ। পরে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত ভক্ত, শিষ্য, অনুরাগীগণ ঠাকুর অনুকূল চন্দ্রের প্রতিকৃতি নিয়ে চাঁদপুর শহরে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রাটি পুরাণবাজার নিতাইগঞ্জ থেকে বের হয়ে নতুনবাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দাসপাড়া, হরিসভা রোড দিয়ে পুনরায় নিতাইগঞ্জে এসে শেষ হয়। বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে মন্দির প্রাঙ্গণে সৎ দীক্ষাদান, শ্রী বিগ্রহ পূজা, আনন্দবাজারের মহাপ্রসাদ বিতরণ, সান্ধ্যকালীন সমবেত বিনীত প্রার্থনা ও সৎগ্রন্থাদি পাঠ করা হয়।



সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত ধর্মসভায় সভাপতিত্ব করেন জেলা সৎসঙ্গের সহ-সভাপতি দ্বিজেন্দ্র সিংহ রায়। উদ্বোধনী বক্তব্য রাখেন ফরিদগঞ্জ প্রত্যাশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতি প্রকাশ দাস। প্রধান বক্তার বক্তব্য রাখেন পাবনা হিমাইতপুর ধামের সহ প্রতি ঋতি্বক শ্রী হরিপদ মজুমদার, সহ প্রতি ঋৃতি্বক পীযূষ কান্তি ঘোষ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দিলীপ পোদ্দার, প্রতি ঋৃতি্বক দ্বিজেন হাওলাদার, প্রতি ঋৃতি্বক নিরঞ্জন দেবনাথ প্রমুখ। রাত ৮টায় ঠাকুরের ভাবধারায় শিল্পী রথীন মিত্রের বাউল গান পরিবেশিত হয়।



আজ ২৫ জানুয়ারি শনিবার সকাল ৭টা ২২ মিনিটে ১৩২তম আবির্ভাব লগ্নের স্মৃতিচারণ, সমবেত প্রার্থনা ও সৎগ্রন্থাদি পাঠ, সৎ দীক্ষাদান ও বিগ্রহ পূজা করা হবে। সন্ধ্যা সাড়ে ৬টায় চাঁদপুর জেলা সৎসঙ্গের সভাপতি কার্তিক চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্মসভায় প্রধান বক্তার বক্তব্য রাখবেন পাবনা হিমাইতপুর ধামের সহ প্রতিঋৃতি্বক দেবী প্রসাদ সুর। এছাড়াও বিশিষ্ট আলোচকবৃন্দ বক্তব্য রাখবেন। সভা পরিচালনা করবেন ঠাকুর অনুরাগী চন্দন কুমার ঘোষ। সভা শেষে শিল্পী রথীন মিত্রের পরিবেশনায় অনুষ্ঠিত হবে বাউল গান। অনুষ্ঠানে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের উপস্থিতি কামনা করেছেন চাঁদপুর জেলা সৎসঙ্গের সভাপতি কার্তিক চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক রতন কান্তি দাস ও ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ মন্দির নির্মাণ কমিটির আহ্বায়ক সন্তোষ কুমার সাহা।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৯৮৯৬৭
পুরোন সংখ্যা