চাঁদপুর, বৃহস্পতবিার ২৩ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


assets/data_files/web

ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
সপ্তরূপা নৃত্য শিক্ষালয়ের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা
পুলিশ সদস্যদের সম্মাননা প্রদান
স্টাফ রিপোর্টার
২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জেলার ঐতিহ্যবাহী নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান সপ্তরূপা নৃত্য শিক্ষালয়ের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল ২২ জানুয়ারি জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে সকল শ্রেণী-পেশার মানুষের উপস্থিতিতে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের প্রথম পর্বে বিকেলে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতা। সান্ধ্যকালীন অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, নৃত্যের মতো একটি ব্যয়বহুল সাংস্কৃতিক কর্মকা- নিয়ে একটি প্রতিষ্ঠান ৩৩বছর অতিবাহিত করতে পারা সত্যি প্রশংসনীয়। আমি সংগঠনের উত্তরোত্তর সফলতা কামনা করি। প্রতিষ্ঠানটি ছেলে-মেয়েদেরকে সংস্কৃতিমনা করে গড়ে তুলেছে, যা নিঃসন্দেহে একটি ভালো কাজ। আমাদের ছেলে-মেয়েরা যত সংস্কৃতিমনা হবে ততই আমাদের সমাজ অপরাধমুক্ত হবে, দেশ সমৃদ্ধির দ্বারপ্রান্তে এগিয়ে যাবে, মাদকমুক্ত সমাজ গড়ে উঠবে। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি জ্যোৎস্না মজুমদারের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর রেলওয়ে শিশু বিদ্যালয়ের অধ্যক্ষ মাহমুদা খানম, চাঁদপুর চেম্বার অব কমার্সের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী পরেশ মালাকার, পশ্চিম বিষ্ণুদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাকির হোসেন। দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় 'এ গ্র্যান্ড স্যালুট টু চাঁদপুর পুলিশ ফোর্স' সম্মাননা অনুষ্ঠান।



সম্মাননা প্রদান পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার ও চাঁদপুর সদর সার্কেল) মোঃ আসাদুজ্জামান। তিনি মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশ পুলিশ সেবার মধ্য দিয়ে মানুষের মাঝে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। আমরা কারো শত্রু নই। সকল মানুষের কাজের একটি সময়সূচি থাকলেও আমাদের বেলায় তা নেই। আমরা সকল সময়ই চেষ্টা করি আমাদের দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে। আজ পুলিশ সদস্যদের সম্মাননা প্রদানে সপ্তরূপা নৃত্য শিক্ষালয় যে উদ্যোগ নিয়েছে তাদের ধন্যবাদ জানাই। সংগঠনের উপদেষ্টা চাঁদপুর সাহিত্য একাডেমীর মহাপরিচালক রোটারিয়ান কাজী শাহাদাতের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিমউদ্দিন, ব্যাংক কর্মকর্তা রোটারিয়ান আবদুল্লা আল মামুন, চাঁদপুর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হারুনুর রশিদ।



উভয় পর্বের অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক এমআর ইসলাম বাবু। অনুষ্ঠানে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ৮জন পুলিশ সদস্যকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে সপ্তরূপা নৃত্য শিক্ষালয়ের অধ্যক্ষ অনিমা সেনের পরিচালনায় প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।



অনুষ্ঠানে চাঁদপুর দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বিমল চৌধুরী, চিত্রশিল্পী অজিত কুমার দত্তসহ বিভিন্ন সমাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১৭২২২
পুরোন সংখ্যা