চাঁদপুর, বৃহস্পতবিার ২৩ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। অতএব তোমরা আল্লাহ, তাঁহার রাসূল ও যে জ্যোতি আমি অবতীর্ণ করিয়াছি তাহাতে বিশ্বাস স্থাপন কর। তোমাদের কৃতকর্ম সম্পর্কে আল্লাহ সবিশেষ অবহিত।


 


assets/data_files/web

গণমানুষকে জাগিয়ে তোলার জন্য কবিতা অস্ত্রস্বরূপ।


-কাজী নজরুল ইসলাম।


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে এবং আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


ফটো গ্যালারি
তালতলায় অগ্নিকান্ডে নিঃস্ব এক দোকানী
মিজানুর রহমান
২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


  

    

চাঁদপুর শহরের তালতলায় তালুকদার ওয়াচ নামক দোকানে অগ্নিকান্ডে সংঘটিত হয়েছে। সব হারিয়ে নিঃস্ব হয়েছে ঘড়ি মেরামতকারী মোঃ সেলিম তালুকদার। ২১ জানুয়ারি মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে  পাটওয়ারী বাড়ি জামে মসজিদ লাগোয়া দোকানে এ অগ্নিকান্ডে ঘটনা ঘটে। এতে দোকানে থাকা বিভিন্ন ইলেক্ট্রনিক্স সামগ্রী এবং দেয়াল ঘড়ি, হাত ঘড়ি সহ সমস্ত মালামাল পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে তালুকদার ওয়াচের দোকানটি সার্টার বন্ধ থাকাবস্থায় ভেতর থেকে ধোঁয়া আর আগুন জ্বলতে দেখে স্থানীয়রা চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিসকে খবর দেয়। দমকল বাহিনী দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অল্পের জন্য আশপাশের দোকান ও বাসাবাড়ি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকানী সেলিম তালুকদার জানান, আমি দীর্ঘ ২৮ বছর ধরে এখানে ঘড়ি মেরামতের কাজ করছি। এই দোকান ছাড়া আমার অন্য কোনো আয়-রোজগারের পথ নেই। আমি প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। পরে গভীর রাতে দোকানে আগুন লাগার খবর জানতে পারি। তিনি চোখের পানি ছেড়ে দিয়ে কেঁদে কেঁদে বলেন, আগুনে আমার দোকানের ঘড়ি সহ সমস্ত ইলক্ট্রনিক্স জিনিসপত্র পুড়ে গেছে। আমি এখন নিঃস্ব হয়ে গেছি।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, রাত সোয়া ১১ টায় ওই দোকানটিতে অগ্নিকান্ডে

খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিস কর্মীদের পাঠিয়েছি। তারা কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। এজন্যে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে স্থানীয় ব্যবসায়ীরা। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডে

ঘটনা ঘটেছে।

 


আজকের পাঠকসংখ্যা
১০৭২৮২৮
পুরোন সংখ্যা