চাঁদপুর, সোমবার ২০ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদউলি আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী লায়ন কাজী মাহাবুবুল হক স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন, তার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন পরিবারবর্গ
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। এবং তিনি দান করিবেন তোমাদের বাঞ্ছিত আরও একটি অনুগ্রহ : আল্লাহর সাহায্য ও আসন্ন বিজয়; মু'মিনদিগকে সুসংবাদ দাও।


 


 


 


 


প্রাচীন মহিলার দেহের গহনা অবশ্যই খাদবিহীন হবে।


-জুভেনাল।


 


 


কৃপণ ব্যক্তি খোদা হতে দূরে লোকসমাজে ঘৃণিত, দোজখের নিকটবর্তী।


 


ফটো গ্যালারি
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিষ্ণুদীতে স্থিতাবস্থাকৃত সম্পত্তিতে প্ল্যান অনুমোদনবিহীন ভবন নির্মাণ!
২০ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বিষ্ণুদীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থিতাবস্থাকৃত সম্পত্তিতে প্ল্যান অনুমোদনবিহীন ভবন নির্মাণের কাজ বন্ধের নির্দেশনা দিলেও চাঁদপুর পৌরসভার আদেশ আমলে নিচ্ছেন না ঠিকাদার আবুল হোসেন। গত সোমবার বিষ্ণুদী বরকন্দাজ বাড়িতে পৌর কর্তৃপক্ষের সার্ভেয়ার শেখ মনিরুজ্জামানের সহকারী সাইফুল সরজমিনে গিয়ে কাজ বন্ধ করার জন্য চাঁদপুর পৌরসভার নির্দেশনার কথা অভিযুক্তদের জানান। সাংবাদিকদের উপস্থিতিতে ঠিকাদার আবুল হোসেন পৌর প্রতিনিধিকে বলেন, তোর কাজ বলা তুই বলছস। এখন এখান থেকে যা, আমি অফিসের সাথে বুঝমু।



সরজমিনে গিয়ে অনুসন্ধানে জানা যায়, চাঁদপুর শহরের ১৫নং ওয়ার্ডের বিষ্ণুদী বরকন্দাজ বাড়িতে সম্পত্তি নিয়ে ওয়ারিশদের মধ্যে দু'টি মামলা আদালতে চলমান। আব্দুর রহমান গং নালিশি ভূমিতে স্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করে ছলেমা খাতুন গংয়ের বিরুদ্ধে চাঁদপুর জজকোর্টে মামলা দায়ের করেন। মামলা নং ১৫৫/২০১৭। অপরদিকে ছালেহা বেগম গং বাদী হয়ে একই আদালতে বন্টকনামা মামলা করেন। যার নং ২৪৯/১৭। এই দুটি মামলা আদালতে চলমান অবস্থায় উক্ত সম্পত্তিতে নিষেধাজ্ঞা মামলার বাদী আব্দুর রহমান ঠিকাদার আবুল হোসেন গংয়ের নিকট বায়না করেন। পৈত্রিক ও বায়না সূত্রে উক্ত সম্পত্তির মালিক দাবি করে ঠিকাদার আবুল হোসেন তার ইতালী প্রবাসী ছোট ভাই ফারুক বরকন্দাজের নামে ভবন নির্মাণ করছেন।



শেখ ফরিদ আহমেদ নামে এক ব্যক্তি জানান, আমার মা সুফিয়া বেগম পৈত্রিক ওয়ারিশ সূত্রে বিএস ৬১৫নং খতিয়ানভুক্ত ১৪ শতাংশ ভূমির মালিক হয়ে আমাকে রেজিস্ট্রি করে দিলে উক্ত সম্পত্তির মালিক হই। নিষেধাজ্ঞা মামলার বাদী আব্দুর রহমান ঠিকাদার আবুল হোসেনের সাথে মামলা চলমান অবস্থায় এ সম্পত্তি বিক্রির পাঁয়তারা করছেন। ঠিকাদার আবুল হোসেন এ ভবন নির্মাণে তার বাগানের মূল্যবান ৭টি পুরানো গাছ কেটে নিয়ে গেছেন। শুধু তাই নয়, তার বসতঘর মেরামতের জন্য নির্মাণ সামগ্রী জোরপূর্বক নিয়ে গেছে এবং তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন।



এ ভবন নির্মাণে ঠিকাদার আবুল হোসেনের নিকট এর যথাযথ কাগজপত্রের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার সকল কাগজপত্র আপডেট রয়েছে। সেগুলো দেখতে চাইলে তিনি জায়গামতো দেখাবেন বলে জানান। এ সম্পত্তির উপর আদালতের নিষেধাজ্ঞা চলমান সত্ত্বেও তিনি কিভাবে কাজ চালিয়ে যাচ্ছেন এ ব্যাপারে জানতে চাইলে জবাবে তিনি বলেন, পুরো সম্পত্তিতে কি আদালতের নিষেধাজ্ঞা ? এটা আমার পৈত্রিক সম্পত্তি। এছাড়া এ বাড়ির ৭০ শতাংশ ভূমির মালিক আমরা।



গত বৃহস্পতিবার চাঁদপুর পৌরসভার প্রকৌশলী জাহিদ হোসাইন খানের সাথে এ সম্পর্কে আলাপকালে তিনি জানান, ৪/৫ দিন পূর্বে ঠিকাদার আবুল হোসেন তার ভাই প্রবাসী ফারুক বরকন্দাজের নামে ৪তলা ভবন নির্মাণের একটি নকশা জমা দেন। কিন্তু অনুমোদনের আগে তিনি কিভাবে কাজ শুরু করলেন তা আমাদের বোধগম্য নয়। মেয়র মহোদয়ের নির্দেশে অবৈধ এ ভবন নির্মাণের কাজ বন্ধের নির্দেশনা আমরা দিয়েছি। এরপরেও যদি তিনি কাজ চালিয়ে যান তাহলে পৌর কর্তৃপক্ষ অবৈধ ভবন নির্মাতাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।



 



 



 



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৪১৬৮৭
পুরোন সংখ্যা