চাঁদপুর, সোমবার ২০ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদউলি আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • করোনা সংক্রমণ প্রতিরোধে চাঁদপুর জেলা লকডাউন ঘোষণা করলেন জেলা প্রশাসক
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। এবং তিনি দান করিবেন তোমাদের বাঞ্ছিত আরও একটি অনুগ্রহ : আল্লাহর সাহায্য ও আসন্ন বিজয়; মু'মিনদিগকে সুসংবাদ দাও।


 


 


 


 


প্রাচীন মহিলার দেহের গহনা অবশ্যই খাদবিহীন হবে।


-জুভেনাল।


 


 


কৃপণ ব্যক্তি খোদা হতে দূরে লোকসমাজে ঘৃণিত, দোজখের নিকটবর্তী।


 


ফটো গ্যালারি
ধ্রুপদীর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে জাহিদুল ইসলাম রোমান
নারী-পুরুষের সমতায় দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ সেরা
নূরুল ইসলাম ফরহাদ
২০ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নারীদের সংগঠন ‘ধ্রুপদী’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, নারীরা একসময় খুবই অসহায় ছিলো। তারা তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত ছিলো। এমনকি তারা পদে পদে লাঞ্ছিত হতো। আশার কথা হলো, বর্তমান নারীরা অনেক দূর এগিয়েছে। বর্তমানে আমাদের শিক্ষা মন্ত্রী, স্পীকার থেকে শুরু করে প্রধানমন্ত্রী পর্যন্ত নারী। তারপরও বাল্যবিবাহ থেকে শুরু করে এখনও অনেক বিভাগে নারীরা পিছিয়ে আছে। সমতাভিত্তিক সমাজ গড়তে হলে নারীকে অবশ্যই পুরুষের সমানতালে এগিয়ে আসতে হবে। নারী-পুরুষের সমতার দিক থেকে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের অবস্থান সবচেয়ে ভালো। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (ডব্লিউইএফ)-এর বৈশ্বিক লিঙ্গ বৈষম্য প্রতিবেদন-২০২০-এ এই তথ্য উঠে এসেছে। ১৫৩টি দেশের নারী-পুরুষের সমতার চিত্র তুলে ধরে গত মঙ্গলবার ডব্লিউইএফের ওয়েবসাইটে প্রতিবেদনটি প্রকাশ করা হয়। তিনি আরো বলেন, আমি অভিভূত উপজেলা পর্যায়ে নারীরা নারীদের কল্যাণে কাজ করার স্বপ্ন নিয়ে এগিয়ে এসেছে। আমার বিশ্বাস, এরা একদিন বহু দূর এগিয়ে যাবে।

১৯ জানুয়ারি রোববার বিকেলে ফরিদগঞ্জ প্রেসক্লাবে ধ্রুপদীর সভাপতি রাবেয়া আক্তারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খাদিজা আক্তারের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের প্রভাষক রাধেশ্যাম কুরী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, ফরিদগঞ্জ লেখক ফোরামের প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক নূরুল ইসলাম ফরহাদ, বিশিষ্ট ছাত্রনেতা মনির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ফরিদগঞ্জ লেখক ফোরামের সভাপতি ফাতেমা আক্তার শিল্পী ও সাধারণ সম্পাদক শামিম হাসান, ধ্রুপদীর দপ্তর সম্পাদক আকলিমা প্রমুখ। আলোচনা সভার পূর্বে অতিথিরা কেক কেটে সংগঠনের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করেন।

 


আজকের পাঠকসংখ্যা
১৫৩০১১৮
পুরোন সংখ্যা