চাঁদপুর, মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪। ইহা এইজন্য যে, উহারা আল্লাহ ও তাঁহার রাসূলের বিরুদ্ধাচরণ করিয়াছিল, এবং কেহ আল্লাহর বিরুদ্ধাচরণ করিলে আল্লাহ তো শাস্তিদানে কঠোর।


 


 


আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
বেগম রোকেয়া দিবসে চাঁদপুরে জয়িতার সম্মাননা পেলেন পাঁচ নারী
গুণীজনদের সম্মান না জানালে গুণী জন্মায় না
------------জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
শওকত আলী
১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদ্‌যাপন উপলক্ষে জেলা পর্যায়ে চাঁদপুর জেলায় ৫ জন নারীকে জয়িতা নির্বাচিত করা হয়েছে। গতকাল ৯ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নির্বাচিত জয়িতাদের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। এ সময় তিনি বলেন, গুণীজনদের সম্মান না জানালে গুণী জন্মায় না। গুণীজনদের সম্মান দিলে তার কাজের স্বীকৃতি প্রদান করা হয় এবং ভালো কাজে আরো মানুষ এগিয়ে আসে। তিনি আরো বলেন, বেগম রোকেয়া নারীদের অন্ধকার থেকে আলোতে নিয়ে এসেছেন। এখন দেশে অনেক নারী রয়েছে যারা স্ব স্ব ক্ষেত্রে সফল। এসব মহীয়ান নারীকে সরকার সম্মান জানাচ্ছে। তিনি বলেন, আমি চাই এ বছর চাঁদপুর থেকে সেরা গুণীজন জয়িতা নারী নির্বাচিত হোক। এজন্যে আমরা জয়িতাদের সকল ক্ষেত্রে সকল সহযোগিতা করবো। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি সার্কিট হাউজ থেকে শুরু হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।



নির্বাচিত জয়িতা পাঁচ নারী হলেন : হাজীগঞ্জ উপজেলার রাবেয়া আক্তার মায়া। তিনি অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী একজন নারী। চাঁদপুর সদর উপজেলার সালমা আক্তার। তিনি শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সফলতা অর্জন করেছেন। হাজীগঞ্জ উপজেলার ফাতেমা খাতুন। তিনি সফল জননী। মতলব দক্ষিণ উপজেলার খাদিজা বেগম। তিনি নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন। কচুয়া উপজেলার শাহিনুর। তিনি সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন।



নির্বাচিত এই পাঁচজনের মধ্যে হাজীগঞ্জ উপজেলার ফাতেমা খাতুন সফল জননী। তার ২ সন্তান ডাক্তার এবং ২ সন্তানের স্ত্রীও ডাক্তার। এছাড়াও ২ সন্তান শিক্ষক এবং ২ সন্তানের স্ত্রীও শিক্ষকতা পেশায় রয়েছেন।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা চাঁদপুরের চেয়ারম্যান অধ্যাপিকা মাসুদা নূর খান, মহিলা বিষয়ক অধিদপ্তর চাঁদপুরের উপ-পরিচালক রাফিয়া ইকবাল প্রমুখ।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৪২২৬৯
পুরোন সংখ্যা