চাঁদপুর, শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৭। কিন্তু উহারা উহাদের হস্ত যাহা অগ্রে প্রেরণ করিয়াছে উহার কারণে কখনও মৃত্যু কামনা করিবে না। আল্লাহ যালিমদের সম্পর্কে সম্যক অবগত।


 


assets/data_files/web

অতি মাত্রায় বিশ্রাম আপনা থেকেই বেদনাদায়ক হয়ে উঠে। -হোমার।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


ফটো গ্যালারি
ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলোশিপ প্রোগ্রাম
চাঁদপুর পৌরসভার সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে তরুণ রাজনৈতিক নেতাদের সংবাদ সম্মেলন
মিজানুর রহমান
০৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পৌরসভাধীন ডাস্টবিনগুলোর পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সংরক্ষণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে চাঁদপুরের স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির তরুণ রাজনৈতিক নেতৃবৃন্দ। গতকাল ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের এলিট চাইনিজ রেস্টুরেন্টের ভোজনবিলাসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (ডিআই)-এর ফেলোশিপ কার্যক্রমের অংশ হিসেবে এবার ওই দুটি রাজনৈতিক দলের তরুণ নেতারা যৌথভাবে কাজ করেন চাঁদপুর পৌরসভাধীন ডাস্টবিন পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সংরক্ষণ বিষয়ে। তারাই এ সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভার আয়োজন করেন।



শুরুতে উল্লেখিত বিষয়ে লিখিত বক্তব্য তুলে ধরেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো অ্যাডঃ বদরুল আলম চৌধুরী।



লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, চাঁদপুর পৌরসভা বাংলাদেশের একটি প্রাচীনতম প্রথম শ্রেণির পৌরসভা। পৌর এলাকায় প্রায় ২ লক্ষাধিক মানুষ বসবাস করে। তেমনি নদীবন্দর হওয়ায় দেশের বিভিন্ন অঞ্চল হতে নানা কাজে হাজারো মানুষ প্রতিদিন এই শহরে আসা-যাওয়া করে। একটি প্রাচীন শহর ও প্রথম শ্রেণির পৌরসভা হওয়া সত্ত্বেও এখানকার নাগরিক সেবার মান তেমন উন্নত নয়। বিভিন্ন সমস্যার মধ্যে প্রধানতম সমস্যা বিরাজমান হচ্ছে এখানকার বর্জ্য ব্যবস্থাপনায় অব্যবস্থাপনা। চাঁদপুর পৌরসভার দৃশ্যমান ডাস্টবিনগুলো উন্মুক্ত থাকায় পরিবেশের ভারসাম্য প্রতিনিয়ত নষ্ট হয় বিধায় উক্ত পৌর এলাকাধীন ডাস্টবিনগুলো অধিকতর পরিষ্কার-পরিচ্ছন্ন ও সংরক্ষণ করা প্রয়োজন। নতুবা পৌর নাগরিকদের অন্যতম ভোগান্তির কারণ দৃশ্যমান হচ্ছে।



ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক সমন্বয়ক আবুল বাশারের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্যা সেলিম, যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো চাঁদপুর পৌরসভার সাবেক মহিলা কাউন্সিলর রেবেকা সুলতান বকুল, চাঁদপুর জেলা জাতীয়তাবাদী মহিলা দলের যুগ্ম সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো নাহিদা সুলতানা সেতু এবং হাজীগঞ্জ উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও রাজনৈতিক ফেলো শিউলি মজুমদার। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের প্রোগ্রামার মাসুদুর রহমানসহ মাস্টার ট্রেইনারগণ এবং বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিরা এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।



সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক এএইচএম আহসান উল্যাহ, সদস্য মিজান লিটন, দৈনিক চাঁদপুর প্রবাহ প্রতিনিধি শাওন পাটওয়ারী প্রমুখ। বক্তারা চাঁদপুর শহরের সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার উপর নানা মতামত তুলে ধরেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, শহরের দৃশ্যমান কোথাও কোনো ডাস্টবিন থাকবে না, শহরের বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের ময়লা-আবর্জনা ওইসব জায়গা থেকেই প্রতিদিন ভোরবেলা পৌরসভার পরিচ্ছন্নকর্মীরা নিয়ে আসবে আর এসব ময়লা শহর থেকে দূরে লোকালয়ের বাইরে নির্দিষ্ট স্থানে ফেলতে হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৬৭৩২৩৫
পুরোন সংখ্যা